আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

‘ইংরেজিতে দক্ষরাই পেশাগত জীবনে অধিক সফল হয়’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২১ ১৯:০৫:৫৩

সিলেট :: ইংরেজি ত্রৈমাসিক ‘দ্যা ফিনিক্স’এর উদ্যেগে ‘ইংলিশ ফর ক্যারিয়ার’ শীর্ষক কর্মশালা শনিবার অনুষ্ঠিত হয়েছে। নগরীর আলহমরাস্থ হেক্সাস মিলনায়তনে অর্ধদিবস ব্যাপী এ কর্মশালায় ‘জব সার্চিং, ক্যরিয়ার প্লানিং, ইন্টারভিউ স্কীলস, সিভি রাইটিং’ সহ ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করা হয়।

কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন শেভরন বাংলাদেশের কর্মকর্তা তাহসিন এম. খান এবং ইংরেজি ভাষা প্রশিক্ষক জন পল সার্জেন্ট। এর আগে কর্মশালার উদ্বেধন করেন ‘দ্যা ফিনিক্স’ এর সম্পাদক, লেখক, গবেষক প্রণবকান্তি দেব। কর্মশালার আহবায়ক ও ‘দ্যা ফিনিক্স’ এর সহকারী সম্পাদক সুলতান আহমদ এর সভাপতিত্বে উদ্বেধনী বক্তব্যে প্রণবকান্তি দেব বলেন, ইংরেজিতে দক্ষরাই পেশাগত জীবনে অধিক সফল হয়।

তিনি বলেন, ছাত্রজীবন থেকেই ক্যারিয়ার নিয়ে ভাবতে হবে। যথাযথভাবে ক্যারিয়ার নির্বাচনও সাফল্যের অন্যতম চাবিকাঠি। প্রণবকান্তি দেব এ সময় প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবন পুষ্প শয্যা নয়। জয়ী হওয়ার মনোভাব নিয়ে যুদ্ধে গেলে জয়লাভ করা যায়। তিনি বলেন, জীবন একটি যুদ্ধক্ষেত্রই। অধ্যাবসায়, অনুশীলন আর সততার মাধ্যমে জীবনকে উপভোগ করতে হবে। আর ইংরেজি ছাড়া সাফল্যময় ক্যারয়ার ভাবাই যায় না। তাই তিনি সকলকে ইংরেজিতে দক্ষতা অর্জনের আহবান জানান।

দু-পর্বে বিভক্ত এ কর্মশালায় ৫০জন প্রশিক্ষনার্থী অংশ নেন। কর্মশালা শেষে প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২১ জুলাই ২০১৮/প্রেবি/ডিজেএ

শেয়ার করুন

আপনার মতামত দিন