আজ শনিবার, ১১ মে ২০২৪ ইং

উপজেলায় একটি করে মাদরাসা সরকারীকরণ করতে হবে: প্রিন্সিপাল মনোওর আলী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৪ ১৭:৫২:৫৫

সিলেট :: সিলেটের বিশ্বনাথে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছিন বিশ্বনাথ উপজেলা শাখার উদ্যোগে মাদরাসা শিক্ষক কর্মচারী প্রতিনিধি সমাবেশ ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছিন এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও কামাল বাজার ফাযিল (বি.এ) মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি একেএম মনোওর আলী।

বক্তব্যে তিনি মাদরাসা শিক্ষার যুগান্তকারী উন্নয়নে ব্যাপক অবদান রাখায় বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় মাধ্যমিক স্কুল ও কলেজ সরকারীকরণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতিটি উপজেলায় অন্তত একটি করে মাদরাসা সরকারীকরণ করতে হবে এবং সকল ইবতেদায়ী মাদরাসাকে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সমান সুযোগ সুবিধা দিতে হবে। এটা সারা দেশের মাদরাসা শিক্ষকদের প্রাণের দাবি। বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের দাবি। সময়ের সঠিক এবং ন্যায্য দাবি। যত দ্রুত সম্ভব এসব দাবি বাস্তবায়নের জন্য আমরা মাদরাসা শিক্ষকদের পক্ষ থেকে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। তিনি আরও বলেন, দাবি দাওয়া আদায়ে ঐক্যের বিকল্প নেই। ন্যায্য সকল দাবি দাওয়া আদায়ের জন্য মাদরাসার শিক্ষকদের অতীতের ন্যায় ঐক্যবদ্ধ থাকতে হবে। 

সোমবার বিশ্বনাথ কামিল মাদরাসা মিলনায়তনে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছিন বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি ও এলাহাবাদ আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু তাহের মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সৎপুর কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আব্দুল বাছিতের পরিচালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হলিয়ারপাড়া ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সুবহানীঘাট কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আবু সালেহ মো. কুতবুল আলম, সৎপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মোহাম্মদ নুমান, বিশ্বনাথ কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুমান আহমদ, শাহ চান্দ শাহ কালু আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মুক্তাদির খান, সৎপুর কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা রশিদ আহমদ চৌধুরী, বড়তলা দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. নজমুল ইসলাম, সিঙ্গেরকাছ আলিম মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা নুর উদ্দিন, মিসবাহুল উলুম দাখিল মাদরাসার সুপার মাওলানা আবু সুফিয়ান মো. লুৎফুর রহমান, কামাল বাজার ফাযিল (বি.এ) মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আফজাল খান সিরাজী, এলাহাবাদ আলিম মাদরাসার আরবী প্রভাষক মাওলানা হরমুজ আলী, আল মদীনা দাখিল মাদরাসার সুপার মাওলানা নজরুল ইসলাম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দশপাইকা আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুখলিছুর রহমান। শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন মাওলানা মুফতি ফয়জুল হক নোমান ও সঙ্গীত পরিবেশন করেন মাওলানা আফজাল খান সিরাজী।

সমাবেশ শেষে কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছিন বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি ও এলাহাবাদ আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু তাহের মোহাম্মদ হোসাইনকে পুণরায় সভাপতি এবং সৎপুর কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আব্দুল বাছিতকে পুণরায় সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৪ আগস্ট ২০১৮/প্রেবি/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন