আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শাবিতে সিভিল ইঞ্জিনিয়ারিং ভিত্তিক ‘এক্সিড’ প্রতিযোগিতার উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৭ ০০:৫১:৫৭

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো জাতীয় পর্যায়ের সিভিল ইঞ্জিনিয়ারিং ভিত্তিক ‘এক্সিড’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী ১১ অক্টোবর।

মেধা ও মননশক্তির জোরে সকল বাধা অতিক্রমের প্রত্যয়ে এ প্রতিযোগিতার আয়োজক বিশ^বিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগ।

বৃহস্পতিবার বিকেলে বিশ^বিদ্যালয়ের একাডেমিক ভবন-সি’র একটি কক্ষে এ প্রতিযোগিতার ইভেন্টের উদ্বোধন করেন সিইই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আজিজুল হক।

আয়োজক সূত্র জানায়, দিনব্যাপী প্রতিযোগিতায় সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের জন্য থাকছে মেকানিক্স অলিম্পিয়াড, ট্রাস চ্যালেঞ্জ ও অটোক্যাড কম্পিটিশন ইভেন্ট। অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য থাকছে পোস্টার প্রেজেন্টেশন, ব্র্যান্ডিং প্রতিযোগিতা এবং সাধারণ জ্ঞানের কুইজ কম্পিটিশন। এছাড়াও পুরো দিন জুড়ে থাকছে থিমভিত্তিক ফটো এক্সিবিশন ‘এক্সিড ম্যানিফেস্টেশন’। সবশেষে অনুষ্ঠানের সমাপ্তিতে পুরস্কার বিতরণী পর্বের পর থাকছে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ‘এক্সিড এক্সট্রাভাগ্যানজা ২০১৮’।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রখ্যাত পুরকৌশলী এবং জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধরী উপস্থিত থাকবেন বলে আয়োজক সূত্র জানায়। এছাড়া পুরো ইভেন্টের তত্ত¡াবধানে রয়েছেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো, ইমরান কবির, সহকারী অধ্যাপক সৌরভ রায় এবং সহকারী অধ্যাপক নুর মো. রবিউল হক।

‘এসোসিয়েশন অব সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং,শাবি’র সাধারণ সম্পাদক ইয়ামিন হোসাইন জানান, ইতোমধ্যে ইভেন্টের অনলাইন প্রচারণা শুরু হয়েছে ফেসবুক ইভেন্টের মাধ্যমে এবং সেপ্টেম্বর ২০১৮’র প্রথম সপ্তাহ থেকেই প্রতিযোগীতা পর্বের রেজিস্ট্রেশন পোল চালু হয়ে যাবে। প্রতিযোগীদের সুবিধার্থে থাকছে অনলাইন এবং অফলাইন দু’পদ্ধতিতেই রেজিস্ট্রেশন সিস্টেম। এই রেজিস্ট্রেশন চলবে পুরো মাসজুড়ে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ আগস্ট ২০১৮/জেএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন