আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

গোলাপগঞ্জে পশুর হাট নিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৫

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৮ ২১:১২:৩৫

সংঘর্ষের পর পশু শুন্য কোরবানীর হাট

এনামুল হক এনাম, গোলাপগঞ্জ প্রতিনিধি:: গোলাপগঞ্জে সরকারী এমসি একাডেমী মাঠে পশুর হাটকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয়রা তাৎক্ষনিকভাবে আহতদেরকে উদ্ধার করে বিভিন্ন বেসরকারী হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয়  ও পুলিশ সূত্রে জানা যায়, ইজারাদার আব্দুল কাদির ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ’র দপ্তর সম্পাদক আকবর আলী ফখর সমর্থকদের মধ্যে কোরবানীর পশুর হাট নিয়ে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে সংঘর্ষে রুপ ধারন করে।

খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানা পুুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং উভয়পক্ষকে ঘটনাস্থল থেকে নিরাপদ দুরত্বে সরিয়ে দেয়। দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ক্রেতা ও বিক্রেতার মধ্যে আতংক ছড়িয়ে পড়ে । এসময় পুরো কোরবানীর হাট গবাদি পশু শূন্য হয়ে পড়ে। সিলেট-জকিগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ সময় যানযটের  সৃষ্টি হয়।

ইজারাদার আব্দুল কাদিরের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমার ইজারার অংশিদার সেলিম আহমদের কাছে আকবর আলী ফখর ২লক্ষ টাকা চাঁদা দাবি করে। সেলিম আহমদ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বিকেলে কোরবানীর হাটে ফখর সমর্থকরা বাধা দেওয়ার চেষ্টা করলে এ সংঘর্ষের সূত্রপাত ঘটে।

ইজারার অংশীদার সেলিম আহমদের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি চাঁদা দাবির বিষয়টি  নিশ্চিত করে বলেন, আকবর আলী ফখর তার নিজ বাড়িতে ডেকে নিয়ে কৌশলে চাঁদার বিষয়টি তুলে ধরেন।

এদিকে উপজেলা আওয়ামীলীগ’র দপ্তর সম্পাদক আকবর আলী ফখর’র কাছে জানতে চাইলে তিনি বলেন, বিকালে গোলাপগঞ্জ সরকারী এমসি একাডেমীর প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা একাডেমীর পরিবেশের বিঘ্নকারী পশুর হাট না বসানোর দাবিতে আয়োজিত মানববন্ধন চলাকালীন সময়  ইজারাদার সমর্থকরা শান্তিপূর্ণ মানববন্ধনে হামলা চালায়। এসময় আমি আমার বাড়িতে ঘুমিয়ে ছিলাম।

চাঁদা দাবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,  আমরা পূর্বপুরুষদের কেউ চাঁদাবাজি করেন নাই এবং এই চাঁদার বিষয়ে আমার কোন সম্পৃক্ততা নেই। এবিষয়ে আমি অবগত নই।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ শরীফুল ইসলাম জানান, এ হাট বৈধ। এ বিষয়ে আজ (রোববার) জেলা আইনশৃংখলা সভায় আমি এ বিষয়গুলো তুলে ধরবো।

গোলাপগঞ্জ মডেল থানার ওসি (অপারেশন) দেলোয়ার হোসেন এর সাথে প্রতিবেদকের কথা হলে তিনি জানান, কোরবানীর হাটের বৈধতা ও অবৈধতা নিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৮ আগস্ট ২০১৮/এএইচ/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন