আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে হামলার দেড় বছর পর শ্রমিক নেতা বহিষ্কার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৯ ০০:০৩:০৭

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলার প্রায় দেড় বছর পর এক পরবহন শ্রমিক নেতাসহ আটজনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত আবু সরকার সিলেট জেলা ট্রাক, পিকআপ, কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি।

আবু সরকারসহ আটজনকে স্থায়ীভাবে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা ট্রাক, পিকআপ, কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের বর্তমান সভাপতি মো. দিলু মিয়া।

শনিবার সিলেট জেলা ট্রাক, পিকআপ, কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি কমিটি এবং ও ১৭টি উপ-কমিটির সকল নেতৃবৃন্দ, সদস্য এবং সাবেক নেতৃবৃন্দের উপস্থিতিতে এক জরুরি সভায় এই বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দিলু মিয়া।

তিনি আরও জানান, তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

২০১৭ সালের ১৮ ফেব্রুয়ারি শফিক চৌধুরীর গাড়িতে হামলার ঘটনা ঘটেছিল।

২০১৭ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে পুলিশের হাতে চার লিটার মদসহ দুই পরিবহন শ্রমিক আটক হয়। তাদেরকে ছাড়িয়ে নিতে ওই রাতে ডিবি পুলিশের কার্যালয়ে হামলা চালানো হয়। কিন্তু আটককৃত শ্রমিকদের ছাড়িয়ে নিতে না পেরে সেদিন মধ্যরাতে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

পরদিন (১৮ ফেব্রুয়ারি) সিলেটজুড়ে তান্ডব চালায় পরিবহন শ্রমিকরা। সকল যানবাহন তো বটেই, অ্যাম্বুলেন্স চলাচলেও বাধার সৃষ্টি করে শ্রমিকরা। নগরীর বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে, সড়ক অবরোধ করে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছিল সেদিন।

ওইদিন দুপুরে মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে এক বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের ডাক দেয়া হয়। ওই বৈঠক থেকে বেরিয়ে সোবহানীঘাট এলাকা দিয়ে যাওয়ার সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলা চালায় শ্রমিকরা। ভাঙচুর করা হয় তাঁর গাড়ি।

ওই ঘটনায় শফিক চৌধুরীর ব্যক্তিগত সহকারি কবিরুল ইসলাম কবির বাদী হয়ে ৪০-৪৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছিলেন। মামলায় পরিবহন শ্রমিক নেতা আবু সরকারসহ আটজনকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৯ আগস্ট ২০১৮/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন