আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

এমসি কলেজের গেইটেও পশুর হাট!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২০ ০০:০৭:৪২

নিজস্ব প্রতিবেদক :: পবিত্র ঈদুল আজহার আর বাকি মাত্র এক দিন। শেষ সময়ে কোরবানীর পশু কিনতে ব্যস্ত সময় কাটাচ্ছেন সিলেটবাসী। অন্যবারের তুলনায় এবার কোরবানীর পশুর দাম কিছুটা বেশী হওয়ায় বিভিন্ন বাজার ঘুরে দাম যাচাই করছেন ক্রেতারা।

প্রতিবারের মত এবারো সিলেটে তাদের পশু বিক্রি করতে দেশের বিভিন্ন যায়গা থেকে এসেছেন পাইকাররা। অন্যবারের তুলনায় এবার বাজারের সংখ্যা কম। অবৈধ হাট বসানোর ব্যপারে এবার প্রসাশন হার্ডলাইনে থাকায় এই সংখ্যা অনেকটাই কমেছে। তাই, নগরীর যেসব স্থানে বড় বড় বাজার বসেছে সেখানেই দেখা গেছে ক্রেতাদের ভিড়।

নগরীর টিলাগড় পয়েন্টের ফুটসাল মাঠে এবার বসেছে বিশাল একটি হাট। পুরো মাঠ জুড়েই বানানো হয়েছে প্যান্ডেল। প্যান্ডেলের ভেতরে কোরবানীর পশু নিয়ে বসেছেন দেশের বিভিন্ন যায়গা থেকে আসা ব্যবসায়ীরা।

কিন্তু, বৃহৎ এই বাজার শুধু মাঠের মধ্যেই সীমাবদ্ধ নেই। মাঠ সংলগ্ন রাস্তাগুলোর দুপাশেও বিস্তৃতি ছড়িয়েছে হাটের পশু। সময়ে সময়ে বিক্রেতা ও পশুর সংখ্যা বাড়ায় শনিবার রাত থেকেই মাঠ থেকে দুপাশের রাস্তায় বাঁশের খুটি গেড়ে পশু নিয়ে বসতে শুরু করেন ব্যবসায়ীরা। আর রবিবার দুপুরের দিকে বিক্রেতার সংখ্যা বাড়তে থাকায় টিলাগড়-শাহপারণ রোডের দিকে এমসি কলেজের ফটক ছাড়িয়ে সরকারী কলেজ এরিয়া পর্যন্ত বিস্তৃত হয় কোরবানীর পশুর হাট।

রবিবার বিকালের টিলাগড় এলাকায় গিয়ে দেখা যায়, টিলাগড়-শাহপারণ রোডের এমসি কলেজের গেইটের দুপাশেও পশু নিয়ে বসেছেন ব্যবসায়ীরা। শুধু গেইটের পাশেই নয়, রাস্তার উল্টা পাশেও রাখা হয়েছে পশু।

মাঠ ছেড়ে বাজার বাইরের দিকে বিস্তৃত হওয়ায় টিলাগড় এলাকা পের হতে তীব্র যানজটের মুখে পড়ছেন যাত্রীরা। আর রাস্তার দুপাশ বাজারের দখলে চলে যাওয়ায় বিপাকে পড়েছেন পথচারীরাও।

সিলেটভিউ২৪ডটকম/২০ আগস্ট ২০১৮/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন