আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে পর্যটন অফিসের দাবিতে ট্যুরিজম ক্লাবের স্বারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৯ ১৮:৩১:০২

সিলেট :: সিলেটে পর্যটন মন্ত্রনালয় কিংবা ট্যুরিজম বোডের অফিস এবং  প্রতিনিধি নিয়োগেরর দাবিতে স্বারকলিপি প্রদান। বুধবার  পর্যটন বিষয় সেচ্ছাসেবী সংগঠন সিলেট ট্যুরিজম ক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক নুমেরী জামানের মাধ্যমে বেসামরীক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রীকে স্বারকলিপি প্রদান করা হয় ।
এ সময় উপস্তিত ছিলেন  ক্লাবে সভাপতি সাংবাদিক হুমায়ুন কবির লিটন, সিনিয়র সহ সভাপতি কবি ইছমত হানিফা চৌধুরী, সহ সভাপতি আব্দুল হান্নান জুয়েল, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম মিয়া, সহ -সম্পাদক তুহিন চৌধুরী, অর্থ সম্পাদক সালা উদ্দিন মিরাজ  ধর্ম বিষয় সম্পাদক বদরুল ইসলাম চৌধুরী, সহ অফিস সম্পাদক নুরুল ইসলাম চৌধুরী বাবুল  প্রমুখ ।

স্বারকলীপিতে উল্লেখ করা হয় সিলেট পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় এক জনপদ। আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে বদলে যায় এখানকার পর্যটন কেন্দ্রের রুপ। তাই বছর জুড়ে প্রকৃতি কন্যা সিলেট পর্যটকময় থাকে। যদিও প্রতি ঈদে প্রায় লক্ষাধিক পর্যটকের আগমন ঘটে এই জেলায়। দিনে দিনে পর্যটক উপস্থিতি আরো বাড়বে। কিন্তু আগমনকারী এত সংখ্যক পর্যটকদের দেখভাল করার জন্য সিলেটে নেই কোন পর্যটন কর্তৃপক্ষ। নেই পর্যটন মন্ত্রনালয়, পর্যটন কর্পোরেশন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের কোন প্রতিনিধি অথবা অফিস। পর্যটন কর্তৃপক্ষ না থাকায় সিন্ডিকেট করেই চলছে পর্যটন ব্যবসা। এতে পদে পদে ভোগান্তির শিকার হচ্ছেন আগত পর্যটকরা। যে যার মত করেই হযবর অবস্থায় চলছে সিলেটের পর্যটন।সুতরাং এখনই সময় সিলেটে পর্যটন কর্তৃপক্ষ গঠনের। এতে বাড়বে পর্যটকদের সুবিধা, প্রসারিত হবে সিলেটের পর্যটন শিল্প। সিলেটের পর্যটন উন্নায়নে সিলেট ট্যুরিজম ক্লাবের পক্ষ থেকে অচিরেই সিলেটে পর্যটন মন্ত্রনালয় কিংবা ট্যুরিজম বোর্ডের অফিস এবং প্রতিনিধি নিয়োগের দাবি জানানো হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৯ সেপ্টেম্বর ২০১৮/প্রেবি/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন