আজ বুধবার, ০৮ মে ২০২৪ ইং

‘অভিভাবকরা মুখ বুজে সব সহ্য করে যাচ্ছেন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৯ ২১:১০:৫৯

সিলেটভিউ ডেস্ক :: সিলেট ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের সভায় বক্তারা বলেছেন,আধুনিক শিক্ষায় সিলেট অনেক পিছিয়ে। প্রয়োজনের তুলনায় মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অভাব এবং শিক্ষাব্যয় বেশি হওয়ায় অধিকসংখ্যক শিক্ষার্থী আধুনিক শিক্ষার আওতায় আসছে না। বক্তারা বলেন, বইয়ের বোঝা কমিয়ে ক্লাসেই পাঠদান সম্পন্ন করতে হবে। বেআইনিভাবে স্কুলগুলো বিভিন্নভাবে প্রতিবছর অভিভাবকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিচ্ছে। এ নিয়ে কোন অভিভাবক কথা বলতে গেলে তার সন্তানকে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকিও দেওয়া হয়,এ কারণে অভিভাবকরা মুখ বুজে সব সহ্য করে যাচ্ছেন। বক্তারা স্কুল পরিচালনায় হাইকোর্টের রায় মানা, মাসিক টিউশন ফি সহনীয় পর্যায়ে রাখা, অভিভাবকদের সমন্বয়ে ম্যানেজিং কমিটি গঠনের জন্য স্কুল কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে এসব বিষয় যথাযথ তদারকির জন্য জেলা শিক্ষা অফিসের দৃষ্টি আকর্ষণ করেন। সভায় হাইকোর্টের রায়ের সার্টিফাইড কপি হাতে আসায় সন্তোষ প্রকাশ করা হয় এবং সংশ্লিষ্ট সকলমহলে রায়ের কপি সরবরাহের সিদ্ধান্ত নেওয়া হয় ।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাতে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি মাহবুব চৌধুরী।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপির পরিচালনায় সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি কয়েছ উদ্দিন আহমদ, মঞ্জুর আহমদ, সহ সাধারণ সম্পাদক সৈয়দ বাহারুল ইসলাম রিপন, সহ সাংগঠনিক সম্পাদক নোমান আহমদ,অর্থ সম্পাদক মো. শফিকুল ইসলাম, সদস্য সেহেনা বেগম চৌধুরী, মুহসিনা আলম চৌধুরী, তাহেদুর রহমান প্রমুখ।

সভায় শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের গুরুত্ব বিষয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লিনিক্যাল সাইকোলজিস্ট সুমনা ইসলাম।

সিলেটভিউ/১৯ সেপ্টেম্বর ২০১৮/ডেস্ক/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন