আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

স্থপতি চৌধুরী মুশতাকের দাফন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২১ ১৯:৫৮:৪১

সিলেট :: লিডিং ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক স্থপতি চৌধুরী মুশতাক আহমদের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ আসর দরগাহে হযরত শাহজালাল (রাহ.) মাজার মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে দরগাহ গোরস্তানে বাবা শিক্ষাবিদ মুসলিম চৌধুরীর পাশে তাকে দাফন করা হয়। এর আগে বাদ জুমা শেখঘাট সরকারি কলোনি মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

চৌধুরী মুশতাক আহমদ (৬৭) বৃহস্পতিবার রাত ১২টা ৫৫ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গলব্লাডারের পাথর অপারেশনের জন্য গত ১ সেপ্টেম্বর চৌধুরী মুশতাককে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অপারেশনের পর চিকিৎসাধীন অবস্থায় ৪ সেপ্টেম্বর প্রথম দফা হার্ট অ্যাটক হয় তার। ৬ সেপ্টেম্বর দ্বিতীয় দফা হার্ট অ্যাটাক হলে পরদিন চৌধুরী মুশতাককে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করা হয়।  সেখানে তাকে প্রথমে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। অবস্থার উন্নতি হলে তাকে ভেন্টিলেশন থেকে সরিয়ে আনা হয়। গত সোমবার তার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে তিনি অচেতন হয়ে পড়েন। মঙ্গলবার তার মস্তিস্কে অপারেশন হয়। তারপর থেকে ক্রমেই তার অবস্থার অবনতি হতে থাকে। অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার বিকেল থেকে তার কৃত্রিম সহায়তা সরিয়ে নেওয়া শুরু হয়।

চৌধুরী মুশতাক আহমদ শিক্ষবিদ মরহুম মুসলিম চৌধুরীর বড় ছেলে এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ ও সিলেটের সিনিয়র সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের বড় ভাই।

সিলেটভিউ২৪ডটকম/২১ সেপ্টেম্বর ২০১৮/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন