আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে যে কারণে বারবার বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৪ ১৫:২৪:২১

পিংকু ধর :: সিলেট নগরীর বিভিন্ন এলাকাতে গত কয়েকদিন ধরে বিদ্যুৎ যাওয়া আসা করছে। নগরবাসীর ধারণা এটি লোডশেডিং। বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ এটি লোডশেডিং নয় দাবি করে এ ব্যাপারে পরিস্কার ধারণা দিয়েছে।

তাদের দাবি নগরীর অভ্যন্তরে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের চলমান একটি প্রকল্পের জন্যই এমন অবস্থার সৃষ্টি হচ্ছে। আর এটি সাময়িক। বিদ্যুতের কোন ঘাটতি না থাকলেও শুধুমাত্র উন্নয়ন কাজের জন্য বিভিন্নস্থানে সাময়িকভাবে বিদ্যুৎ বন্ধ রাখা হচ্ছে। নগরবাসীকে বিভ্রান্ত না হতে বলেছে বিদ্যুৎ বিভাগ।

বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-২ নির্বাহী প্রকৌশলী পারভেজ আহমদ জানিয়েছেন, সিলেট নগরীর অভ্যন্তরে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নে এবং জনগণকে আরোও উন্নত সেবা প্রদানের লক্ষ্যে সরকারের পক্ষ থেকে একটি বড় প্রকল্প পরিচালিত হচ্ছে। যার আওতায় নগরীর বিভিন্ন এলাকায় বিদ্যমান পুরনো ও নষ্ট বৈদ্যুতিক ট্রান্সফরমারগুলো পরিবর্তন করা হচ্ছে। এগুলো পরিবর্তনের মাধ্যমে সম্পূর্ণ নতুন এবং আধুনিক ও উচ্চক্ষমতা সম্পন্ন ট্রান্সফরমার স্থাপন করা হচ্ছে। এসব ট্রান্সফরমার পরিবর্তন কাজে সংশ্লিষ্ট এলাকাতে কিছুসময়ের জন্য বিদ্যুৎ পুরোপুরি বন্ধ রাখতে হয়। যেদিন যে এলাকায় ট্রান্সফরমার স্থাপন কাজ চলে সেদিন সে এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এটিকে অনেকে মনে করছেন লোডশেডিং।

তিনি নিশ্চিত করেন, সিলেট অঞ্চলসহ দেশের কোথাও বিদ্যুতের ঘাটতি নেই; পর্যাপ্ত বিদ্যুৎ রয়েছে। শুধুমাত্র উন্নয়ন কাজের জন্যই বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটছে। তিনি জানান, ট্রান্সফরমার পুনঃস্থাপন কাজ খুব দ্রুততার সাথে করা হচ্ছে যাতে নগরবাসীর বেশি কষ্ট পোহাতে না হয়। বর্ষা মৌসুম শেষ হওয়ার কারণে এখন এসব ট্রান্সফরমার পুনঃস্থাপনে যথাযথ সময়। সেজন্য প্রকল্পটি এখন বাস্তবায়ন করা হচ্ছে।

বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী সরদার আজম মোহাম্মদ সিলেটভিউ২৪ডটকমকে এসব বিষয় নিশ্চিত করে বলেন, নগরবাসীকে উন্নত বিদ্যুৎ সেবা প্রদানে কাজ করছে সিলেট বিদ্যুৎ বিভাগ। সরকারের পক্ষ থেকে নগরীর বিদ্যুৎ ব্যবস্থা উন্নয়ন ও আধুনিকায়নে প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এজন্যই নগরীর বিভিন্ন এলাকাতে পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে। এটি সাময়িক। খুব শিগগিরই নগরবাসী এর সুফল পাবেন।

তিনি বলেন, তারপরও যদি কোন এলাকাতে দীর্ঘসময় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন থাকে তবে সেটি তাদেরকে জানানোর জন্য। ‌দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ নিশ্চিত করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৪সেপ্টেম্বর২০১৮/পিডি/এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন