আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে ওরুসের নামে অসামাজিক কর্মকান্ড বন্ধে স্মারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৫ ০১:৩১:৪৭

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের নওধার পূর্বপাড়া (বিন্দাটেক) গ্রামের মৃত আহমদ আলী উরফে শাবাল শাহ বাড়িতে তারই নামে ওরুসের আয়োজন করে অনুষ্ঠিত অসামাজিক কর্মকান্ড বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন এলাকাবাসী। রোববার সিলেটের জেলা প্রশাসক বরাবরে প্রদান করা স্মারকলিপিতে এলাকার প্রায় ৩ শতাধিক লোক স্বাক্ষর করেছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, নওধার পূর্বপাড়া (বিন্দাটেক) গ্রামের মৃত আহমদ আলী উরফে শাবাল শাহ বাড়িতে তার পুত্র ও স্বজনেরা দীর্ঘদিন ধরে সপ্তাহের প্রতি বৃহস্পতিবারে ওরুসের নামে অসামাজিক কর্মকান্ড চালিয়ে আসছেন। শাবাল শাহর মৃত্যুর পর তার পুত্র আশিক নুর ও একই গ্রামের সুহেল আহমদ গংদের নেতৃত্বে একটি বাহিনী তৈরী করে ওই বাড়িতে ওরুসের নামে প্রত্যেক সপ্তাহের প্রতি বৃহস্পতিবার রাতে দূর-দূরান্ত থেকে আসা কম বয়সী ছেলে-মেয়ে ও নেশাগ্রস্থ লোকজন জড়ো করে নাচ-গানের আসর বসিয়ে ইয়াবা-মদ-গাঁজা-হেরোইন’সহ যাবতীয় মাদক কেনা-বেচা এবং সেবন করে আসছেন। এখানে নারীরাও পাষবিকতার শিকার হচ্ছেন। এলাকার কেউ এসব কর্মকান্ডে বাধা দিলে তাকে নানা ভাবে হয়রাণী ও হুমকি প্রদান করা হয়। বিশেষ করে ওই অসামাজিক কর্মকান্ডে এলাকার স্কুল-কলেজের শিক্ষার্থী ধীরে ধীরে জড়িত পড়ে নেশাগ্রস্থ হয়ে পড়ছে, এতে সমাজ অবক্ষয়ের দিকে ধাবিত হচ্ছে। তাই ওরুসের নামে পরিচালিত ওরুসের নামে অসামাজিক কর্মকান্ড নির্মূল করতে ও হুতাদের আইনের আওতায় আনার জন্য স্মারকলিপিতে দাবী জানানো হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত আশিক নুর তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয় দাবি করে বলেন, আমার পিতা জীবিত অবস্থায় বাড়িতে ওরস চালু করে ছিলেন। এরই ধারাবাহিকতায় আমরাও করে যাচ্ছি। এখানে মাদক সেবন বা অসামাজিক কোন কার্যকলাপ হয় না।

সিলেটভিউ২৪ডটকম/২৫ সেপ্টেম্বর ২০১৮/পিবিএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন