আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে মিছিল থেকে স্বেচ্ছাসেবকদল নেতা মওদুদ আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ১৩:৫৬:১২

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের যৌথ মিছিল থেকে পুলিশ এক স্বেচ্ছাসেবকদল নেতাকে আটক করেছে। আটককৃত নেতা হচ্ছেন সিলেট জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদ। সোমবার দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ অগ্রগামী সরকারী বালিকা বিদ্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়।

সূত্র জানিয়েছে, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি দাবি ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে সিলেটে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে মিছিল আয়োজন করেন স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের অ্যাডভোকেট সামসুজ্জামান জামান বলয়ের নেতাকর্মীরা।

মিছিলটি বন্দরবাজারের সন্ধ্যাবাজার এলাকা থেকে শুরু হয়ে কোর্টপয়েন্ট অতিক্রমকালে পুলিশী বাধার মুখে পড়ে। তখন পুলিশী বাধার মুখেও মিছিলটি জিন্দাবাজারের দিকে এগিয়ে যায়।

পরে জিন্দাবাজারের অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। মিছিল থেকে সিলেট জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদকে আটক করেন দায়িত্বরত কোতোয়ালি থানা পুলিশ সদস্যরা।

সিলেট এমসি কলেজ ছাত্রদলের আহ্বায়ক বদরুল আজাদ রানা বলেছেন, আমাদের শান্তিপূর্ণ মিছিল করতে দেয়নি। আমাদের মিছিল থেকে সিলেট জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদকে আটক করে নিয়ে গেছে। বেধড়ক লাঠিচার্জ করেছে।

মিছিল পূর্ব আলোচনা সভায় জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও স্বেচ্ছাসেবক দল নেতা মো: মিফতাহুল কবীর মিফতাহ’র পরিচালনায় উপস্থিত ছিলেন- সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান, জেলা যুবদল নেতা জয়দেব চক্রবর্ত্তী, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা রুজেল আহমদ চৌধুরী, শহিদুল ইসলাম কাদির, জসিম উদ্দিন, রিনুক আহমদ, কালাম আহমদ, রায়হাদ বকস রাক্কু, খালেদুর রশিদ ঝলক, দেওয়ান নিজাম খান, আব্দুল খালিক মিল্টন, এইচ.এম ইকবাল, টিটন মলি­ক, একরাম হোসেন, মনোয়ার হোসেন খলিল, রাসেল আহমদ, কামরুল ইসলাম, ছাত্রদল নেতা বদরুল আজাদ রানা, দেলোয়ার হোসেন, আবু ইয়ামীন চৌধুরী, ভুলন কান্তি তালুকদার, মনিরুজ্জামান মিজান এ.ইউ রানা, দিহান আহমদ হারুন প্রমুখ।


সিলেটভিউ/১৫অক্টোবর২০১৮/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন