আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

জীবনে সাফল্য পেতে শর্টকার্ট কোন রাস্তা নেই: ভিসি ফরিদ উদ্দিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ১৫:২৮:৪১

সিলেট:: শাহজালাল বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, জীবনের উন্নতির চরম শিখরে পৌঁছুতে হলে, সাফল্য অর্জনে শর্টকার্ট কোন রাস্তা নেই। পড়াশোনার কোন বিকল্প নাই। জীবনের কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। মেধাবীরা একদিন না একদিন সাফল্য পাবেই। বর্তমান যুগ প্রতিযোগিতার যুগ। এখানে মেধাবীরা অগ্রাধিকার পাবে। বর্তমান প্রজন্মকে মনে রাখতে হবে তোমাদের হাতেই আগামীর বাংলাদেশ। তোমরা যদি যোগ্য হয়ে গড়ে উঠতে পারো, তবে এই বাংলাদেশ এগিয়ে যাবে।
তিনি আরোও বলেন, বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমান একটি সুখী ও সুন্দর দেশের স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। আর এর সুফল দেশের মানুষ ভোগ করছেন। প্রধানমন্ত্রী শিক্ষার মান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছেন। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, রাস্তা-ঘাট নিমাণ করে দিচ্ছেন। অথচ আমাদের সময় এতো সুযোগ সুবিধা ছিল না। আমরা হাটু পানি মাড়িয়ে, নদী পেরিয়ে স্কুল-কলেজে গিয়েছি। এখন দিন পাল্টেছে।

তিনি সোমবার সকালে নগরীর দক্ষিণ সুরমা সরকারী কলেজ প্রাঙ্গণে ¯œাতক সম্মান ১ম বর্ষে ২০১৮/১৯ শিক্ষাবর্ষ ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দক্ষিণ সুরমা সরকারী কলেজের অধ্যক্ষ মো. শাসসুল ইসলামের সভাপতিত্বে এবং বাংলা বিভাগের বিভাগীয় প্রধান পলাশ রঞ্জন দাস ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক শ্যামলী চক্রবর্তীর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে যতোটুকু কাজ করেছে বিগত দিনে কোন আমলেই তেমন উন্নয়ন কাজ হয়নি। এখন শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে, উপবৃত্তি পাচ্ছে। এছাড়া আরোও অনেক সুযোগ সুবিধা পাচ্ছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে আগামীতেও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় রাখতে হবে। অন্যথায় দেশ পিছিয়ে যাবে।

শিক্ষক পরিষদের পক্ষে বক্তব্য প্রদান করেন সহযোগী অধ্যাপক সাব্বির আহমদ, মুনতাহা আহমদ মিসবাহ, পবিত্র কোরআন তেলাওয়াত ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক গিলমান আলী ও গীতা পাঠ করেন সহকারি সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক সুপ্তা রাণী চৌধুরী।

আরোও বক্তব্য রাখেন কলেজ গভর্ণিং বডির সাবেক সদস্য অ্যাডভোকেট ই ইউ শহীদুল ইসলাম শাহীন, সাবেক সদস্য ডা. আব্দুল হাই, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও গভর্ণিং বডির সাবেক সদস্য  মো. সাইফুল আলম, মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মো. মকন মিয়া, মোগলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম শাইস্তা, কলেজ গভর্ণিং বডির সাবেক সদস্য শাহ আলম। এছাড়াও কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ দক্ষিণ সুরমা সরকারি কলেজের অন্যতম সংস্থা ডিএসজিসি বøাড ডোনেশন ক্লাবের উদ্যোগে রক্ত দানে উৎসাহিতকরণের লক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন উদ্বোধন করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৮/ প্রেবি/ এএইচ


শেয়ার করুন

আপনার মতামত দিন