আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

দিরাইয়ের খাগাউড়ায় ১৭ ফুট উচু দুর্গাপূজা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ১৫:৩১:৩৫

দিরাই প্রতিনিধি :: ভাটি অঞ্চলের একমাত্র অবলম্বন বোরো ফসল গত বছর অকাল বন্যার পানিতে তলিয়ে যাবার পর শত অভাব কাটিয়ে এবার ফসল পেয়ে ঘুরে দাড়িয়েছে ভাটির কৃষকরা।

আর সেই আনন্দে দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের খাগাউড়া গ্রামের খাগাউড়া স্পোটিং ক্লাব (কেএসসি)এর উদ্যোগে নির্মান করা হয়েছে ১৭ ফুট উচ্চতা বিশিষ্ট দুর্গা প্রতিমা।

১৭ ফুট উচ্চতার প্রতিমা দেখতে ভিড় জমছে খাগাউড়া গ্রামের পূজা মন্ডপে। সোমবার (আজ) থেকে পূজার শুভ সূচনা। সোমবার ষষ্ঠী পূজার সকাল থেকেই প্রচুর মানুষের ভিড় জমতে শুরু করেছে।

পূজা আয়োজকরা জানান, এলাকায় সবচেয়ে বেশি উচ্চতার প্রতিমা স্থাপন করেছি আমরা, আর প্রতি বছরের ন্যায় ৪র্থ বারের মত আয়োজিত পূজায় অন্যান্য বারের মত এবছরও ভিন্নতা রয়েছে। পূজাকে ঘিরে আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানের। সাজানো হয়েছে  রঙ্গের বাহারে পূজা মন্ডপ।

তারা বলেন, দেশীয় সংস্কৃতি লালন করা খাগাউড়া গ্রামে গ্রামীন ঐতিহ্য গুরুত্ব দিয়ে পূজা উদযাপনের অনুষ্ঠানমালার তিনদিন ব্যাপি থাকছে বিভিন্ন যাত্রাপালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

খাগাউড়া স্পোর্টিং ক্লাব (কেএসসি) উপদেষ্টা রজত তালুকদার বলেন, ভাটি বাংলার হাওর পাড়ের ঐতিয্যবাহী খাগাউড়া গ্রামের একদল তরুনদের নিজস্ব অর্থায়নে পরিচালিত খাগাউড়া স্পোর্টিং ক্লাব (কেএসসি)। আর তাদের উদ্যোগে এই পূজা।

সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৮/এইচপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন