আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

গোয়াইনঘাটে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ১৫:৫২:১৩

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: ”টেশসই উন্নয়ন, স্বাস্থ্যসম্মত সেনিটেশন” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গোয়াইনঘাটে বিশ্ব হাত ধোয়া দিবস- ২০১৮ উদযাপন করা হয়েছে।
 
গোয়াইনঘাট উপজেলা প্রশাসন, ডিপিএইচই এর আয়োজনে এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক (এএএন),  ব্রাক ওয়াশ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, এফআইভিডিবি’র সহায়তায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর’২০১৮ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা  বিশ্বজিত কুমার পাল’র উপস্থিতে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নেতৃত্বে উপজেলা চত্ত্বর থেকে র‌্যালিটি শুরু করে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পূনরায় উপজেলা চত্বরে এসে র‌্যালি শেষ হয়।

র‌্যালির শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজের হাত ধোয়ার মধ্য দিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস’২০১৮ এর শুভ উদ্ভোধন  করেন। পর্যায়ক্রমে বিদ্যালয়ের প্রতিটি ছাত্র ছাত্রী হাত ধোয়া অনুশীলন করেন।

এ সময় তিনি বলেন, ল্যাট্রিন ব্যবহারের পর এবং খাবার আগে অবশ্যই আমাদেরকে দুই হাত ভালভাবে সাবান দিয়ে ধুতে হবে। অন্যথায় হাতের মাধ্যমে জীবানু খাবারের সাথে শরীরে প্রবেশ করে বিভিন্ন প্রকার জল ও মল বাহিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

অনুষ্ঠানে এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের এলাকা ব্যবস্থাপক মধু সূদন দে, ব্র্যাক ওয়াশ এর শ্যামল কুমার সিংহ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর প্রকল্প সমন্বয়কারী মিজানুর রহমান, এফআইভিডিবির সুচনা প্রকল্পের এলাকা সমন্বয়কারী মো. মাহমুদুল হাসান প্রমূখ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৮/এমএএম/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন