আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জ-১ আসনে আলোচনায় শেখ মহিউদ্দিন আহমেদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৬ ১৪:১৩:২২

এস এম আমীর হামজা, নবীগঞ্জ :: হবিগঞ্জ-১ নবীগঞ্জ-বাহুবল আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আলোচনায় আছেন লন্ডন প্রবাসী সমাজসেবক শেখ মহিউদ্দিন আহমেদ। নির্বাচন সামনে রেখে তিনি ব্যক্তিগত উদ্যোগে নানা উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

এ আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেওয়ান শাহনেয়াজ মিলাদ গাজী দলের নির্দেশনায় মনোনয়ন প্রত্যাহার করায় জাতীয় পার্টির প্রার্থী কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও যুক্তরাজ্য প্রবাসী মো. আবদুল মুনিম চৌধুরী বাবু বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন।

নবীগঞ্জ-বাহুবল এলাকায় সব সময় নির্বাচনে প্রবাসী প্রার্থীদের প্রভাব থাকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠে কাজ করে যাচ্ছেন প্রবাসী শেখ মহিউদ্দিন আহমেদ। নির্বাচন করার লক্ষ্য নিয়ে এলাকায় দুই বছর ধরে সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে ভোটারদের নজরকাড়ার চেষ্টা করে যাচ্ছেন।

শেখ মহিউদ্দিন এলাকার মানুষের সুখ-দুঃখে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা ও অনুদান দিচ্ছেন। তিনি ছুটে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। জনকল্যাণমূলক কর্মকাণ্ডের কারণে নবীগঞ্জ-বাহুবলবাসীর কাছে প্রিয় মুখে পরিণত হয়েছেন শেখ মহিউদ্দিন আহমেদ।

নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের করগাঁও গ্রামের সন্তান শেখ মহিউদ্দিন। তার স্ত্রী ফারহানা ইসলাম একজন চিকিৎসক।

তিনি ম্যানচেস্টার বিজনেস স্কুল থেকে এমবিএ ডিগ্রি নিয়েছেন। শেখ মহিউদ্দিন আহমেদ প্রবাসে ব্যস্ততম জীবন কাটালেও এলাকার মানুষের খোঁজখবর রাখেন সবসময়। সময় পেলেই তিনি তার প্রিয় এলাকাবাসীর সান্নিধ্যে চলে আসেন।

তিনি বাবা-মার স্মরণে ব্যক্তিগতভাবে অলিমা-মফিজ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন। এ ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষা এবং ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ান শেখ মহিউদ্দিন। নির্বাচ সামনে রেখে শহর, গ্রামগঞ্জের তরুণ, বৃদ্ধ, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে গড়ে তুলেছেন সুসম্পর্ক।

নবীগঞ্জ উপজেলার করগাঁও গ্রামের আবদুর রহমান বলেন, শেখ মহিউদ্দিন আহমেদ যেভাবে সাধারণ মানুষের কল্যাণে কাজ করছেন তা সত্যিই বিরল। তিনি নিজের ব্যক্তিগত তহবিলের টাকা দিয়ে মানুষের সেবা করে যাচ্ছেন।

উপজেলার স্নানঘাট এলাকার আবদুল বাতেন দুলাল বলেন, আগামী নির্বাচনে আমরা এমন একজনকে জয়ী দেখতে চাই, যার মধ্যে লোভ-লালসা নেই এবং যিনি ঘুষ- দুর্নীতির ঊর্ধ্বে থেকে কাজ করবেন।

শেখ মহিউদ্দিন আহমেদ জানান, প্রবাসে কর্মজীবনে সফল হলেও নিজ এলাকার উন্নয়ন করাকে এবাদত মনে করে তিনি কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আমার মধ্যে লোভ-লালসা নেই, জনগণের টাকা মেরে বড়লোক হবো এমন ইচ্ছাও নেই। আমি জনসেবার জন্যই প্রবাসজীবন ত্যাগ করে এলাকায় এসেছি। আগামীতে আমি কোন দল থেকে নির্বাচন করব এটা বড় কথা নয়, জনগণের চাহিদা মেটানোর জন্য নির্বাচন করতে চাই। সব দলের সাধারণ জনগণ আমাকে ভালোবাসে। তাই আমি কোনো দলে যোগদান করিনি। আমার সমর্থকদের সঙ্গে আলোচনা করে সিন্ধান্ত নেব স্বতন্ত্র নির্বাচন করব নাকি কোনো দলের ব্যানারে অংশ নেব।

সিলেটভিউ২৪ডটকম/১৬ অক্টোবর ২০১৮/এসএমএএইচ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন