আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

টিলাগড়ে ছাত্রলীগ কর্মী হত্যা: অপেক্ষা বিচারের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৮ ১০:২৯:৪৫

জ্যেষ্ঠ প্রতিবেদক :: অভ্যন্তরীণ বিরোধের জের ধরে সিলেট নগরীর টিলাগড়ে গত বছরের ১৬ অক্টোবর ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এই হত্যাকাণ্ডের এক বছর পূর্ণ হয়েছে গেল মঙ্গলবার। ওমর মিয়াদ হত্যার ঘটনায় দায়েরকৃত মামলাটি বর্তমানে বিচারিক পর্যায়ে রয়েছে।

ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ (২২) লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী ছিলেন।

জানা যায়, ওমর মিয়াদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা আকুল মিয়া বাদী হয়ে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীকে প্রধান আসামি করে গত বছরের ১৮ অক্টোবর মামলা করেন। নগরীর শাহপরান থানায় দায়েরকৃত মামলায় ১০ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করা হয়।

এই হত্যাকাণ্ডের জের ধরে সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছিল।

মামলার তদন্ত শেষে চলতি বছরের ৪ এপ্রিল সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে অভিযোগপত্র দাখিল করেন শাপরান থানার এসআই প্রদীপ সরকার। তিনি মামলার এজাহারভুক্ত ১০ আসামির মধ্যে অভিযোগপত্রে ছাত্রলীগ কর্মী তোফায়েল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক জাকারিয়া মাহমুদ, ছাত্রলীগ কর্মী রুহেল ও জেলা ছাত্রলীগের সদস্য শওকত হাসান মানিককে অভিযুক্ত করেন।

অভিযোপত্র থেকে মামলার প্রধান আসামি জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জুবায়ের খান, সাংগঠনিক সম্পাদক ফাহিম শাহ, উপ-দফতর সম্পাদক রাফিউল করিম মাসুম, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী ও সিলেট সিটি করপোরেশনের কর্মচারি ফখরুল ইসলামকে অব্যাহতি প্রদান করেন তদন্ত কর্মকর্তা প্রদীপ সরকার।

প্রধান আসামিসহ ৬ জনকে মামলা থেকে অব্যাহতি প্রদান করায় আদালতে নারাজি দেন মামলার বাদী আকুল মিয়া। এরপর ২৩ এপ্রিল শুনানি শেষে মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো মামলার অভিযোগপত্রে ১০ আসামিকেই অভিযুক্ত করার নির্দেশ দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানা গেছে, মামলায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা রায়হান চৌধুরীসহ ১০ আসামিই বিভিন্ন মেয়াদে জেল খেটেছেন।

জানতে চাইলে নগরীর শাহপরান থানার ওসি আখতার হোসেন সিলেটভিউকে জানান, ওমর মিয়াদ হত্যা মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৮/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন