আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ৭ কোটি টাকার সিভিল সার্জন ভবন উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৮ ১৮:৫৬:৫৬

সিলেট :: সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিলেটের সিভিল সার্জন কার্যালয় উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতা ও তত্ত্বাবধানে বাস্তবায়িত সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ও সিভিল সার্জন কার্যালয় ভবনের ৭ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বেলুন ও কবুতর উড়িয়ে এবং ফিতা কেটে সিভিল সার্জন অফিসসহ ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হওয়া কানাইঘাট উপজেলা কমপ্লেক্স, জকিগঞ্জ উপজেলা কমপ্লেক্স এবং বিশ্বনাথ উপজেলা কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর মধ্যে সিলেট সিভিল সার্জন অফিস ৭ তলা ভিত্তির ওপর ৬তলা ভবন, কানাইঘাট, জকিগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫ তলা ভিত্তির ওপর ৩ তলা ভবনের উদ্বোধন করেন অর্থমন্ত্রী।

উল্লেখ্য, কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে ১৬ কোটি ৩২ লক্ষ ৮৩ হাজার, জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে ৬ কোটি ৪৯ লক্ষ ২৪ হাজার, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে ১১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয় হয়েছে।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী, সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সোহরাওয়ার্দী, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, স্বাস্থ্য অধিদপ্তর-এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার আলী, নির্বাহী প্রকৌশলী কে এম হাসান উজ জামান, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় অফিস সহকারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় চেয়ারম্যান এম. গৌছ আহমদ চৌধুরী, সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম পাঠান, উপসহকারী প্রকৌশলী মনিরুল হক, কানাইঘাট পৌরসভার সাবেক মেয়র লুৎফুর রহমান, ২নং লক্ষ্মীপ্রসাদ ইউপির চেয়ারম্যান জেমস লিও ফারগুসন নানকা, সাতবাঁক ইউপির চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশসহ স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সিভিল সার্জন কার্যালয়, কানাইঘাট, জকিগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলা কমপ্লেক্সের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৮/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন