আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে আয়কর মেলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৪ ১৯:২৩:১৬

সিলেট :: বর্ণাঢ্য পরিবেশে স্থানীয় রিকাবীবাজারস্থ সিলেট স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে মঙ্গলবার থেকে হতে কর অঞ্চল-সিলেট কর্তৃক আয়োজিত আয়কর মেলা-২০১৮ শুরু হয়েছে। আগামী ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলবে।

এদিকে বুধবার সিলেট শহর ছাড়াও কর অঞ্চল- সিলেটের আওতাধীন সুনামগঞ্জ জেলায় ৪ দিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। তাছাড়াও বুধবার হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় ভ্রাম্যমান আয়কর মেলা অনুষ্ঠিত হয়।

এবারের আয়কর মেলাতে বিভিন্ন বুথ থেকে ই-টিআইএন রেজিষ্ট্রেশন, রি- রেজিষ্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অন লাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড প্রদান এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ প্রদান করা হচ্ছে।

সিলেট জেলায় মেলায় ২য় দিনে মোট ১৮৩০ জন করদাতা সেবা গ্রহণ করেন, নতুন হিসেবে ৮৩ জন করদাতাকে ই-টিআইএন প্রদান করা হয়। মোট ৯৯৬ জন করদাতা রিটার্ন দাখিল করেন এবং মেলায় আয়কর আদায়ের পরিমাণ ৩ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৯৮৮ টাকা।

সুনামগঞ্জ জেলায় মেলায় ১ম দিনে মোট ৮২১ জন করদাতা সেবা গ্রহণ করেন, নতুন হিসেবে ২২ জন করদাতাকে ই-টিআইএন প্রদান করা হয়। মোট ১৩২ জন করদাতা রিটার্ন দাখিল করেন এবং মেলায় আয়কর আদায়ের পরিমাণ ১ লাখ ১৭ হাজার ৫৬২ টাকা।

মাধবপুর উপলোর ভ্রাম্যমান আয়কর মেলায় ৪৫৭ জন করদাতা সেবা গ্রহণ করেন, নতুন হিসেবে ৯ জন করদাতাকে ই-টিআইএন প্রদান করা হয়। মোট ৯১ জন করদাতা রিটার্ন দাখিল করেন এবং মেলায় আয়কর আদায়ের পরিমাণ ২ লাখ ৫২ হাজার ৭৭৭ টাকা।

সিলেটভিউ২৪ডটকম/১৪নভেম্বর২০১৮/এনইউ/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন