আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

‘মিস্টার বাংলাদেশ’ নিয়ে যা বললেন সিলেটের শানু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ০০:০৬:০১

সিলেট :: ইমান পরিচালিত ‘মিস্টার বাংলাদেশ’ শুক্রবার (১৬ নভেম্বর) সারাদেশের অর্ধশত প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। জঙ্গি ও সন্ত্রাসবিরোধী গল্প নিয়ে নির্মিত সিনেমাটির মধ্যে দিয়ে বড় পর্দায় অভিষেক হলো লাক্স সুপারস্টার সিলেটের শানারেই দেবী শানুর।

সিনেমাটি ও বর্তমান ব্যস্ততা নিয়ে এই নায়িকা কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে।

*প্রথম সিনেমার মুক্তির অনুভূতি কেমন?
শানু: অন্যরকম একটা অনুভূতি কাজ করছে। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) প্রিমিয়ার শো শেষে সবাই এসে অভিনন্দন জানিয়েছেন, প্রশংসা করেছেন। শুক্রবার সকালে সিনেমার মুক্তির পরও অনেকে কল করেছেন। ভিন্ন রকম একটা ভালোলাগা কাজ করছে।

*‘মিস্টার বাংলাদেশ’-এর শানু কেমন?
শানু: ‘মিস্টার বাংলাদেশ’কে আমরা কখনই সিনেমা হিসেবে দেখিনি। আমাদের পুরো টিমের কাছে সিনেমাটি একটি সামাজিক আন্দোলনের মতো। খিজির হায়াত খান যখন আমাকে সিনেমাটি করার প্রস্তাব দিয়েছিলেন, তখন দেশে জঙ্গিবাদ নিয়ে থমথমে অবস্থা বিরাজ করছিলো। আমাকে বলা হয়েছিলো, এমন একটি ইস্যুর গল্পে কাজ করাটা অনেকটা ঝুঁকিপূর্ণ হতে পারে। তবুও আমি আমার চরিত্র বা গল্পে গুরুত্ব কেমন তা না ভেবেই কাজ করতে রাজি হই। কারণ আমার কাছে মনে হয়েছে এমন একটি কাজে অংশ গ্রহণ করা উচিত।

*প্রথমবার বড় পর্দায় কাজ করলেন। জার্নিটা কেমন ছিলো?
শানু: যেহেতু আমার প্রথম সিনেমা তাই জার্নিটা আমার জন্য স্পেশাল। সিনেমাটি শুরুর সময় থেকেই আমার মধ্যে উত্তেজনা কাজ করেছিল। পাশাপাশি ভয়ও ছিলো। কারণ প্রথম সিনেমা নিজেকে সঠিকভাবে উপস্থাপন করতে পারবো কিনা, দর্শক গ্রহণ করেন কিনা তা নিয়ে ভীত ছিলাম। তবে সব মিলিয়ে জার্নিটা অসাধারণ ছিলো। বলা যায় সিনেমাটি ছিলো প্রথম প্রেমের মতো।

*এক যুগেরও বেশি সময় ধরে মিডিয়ায় কাজ করছেন। কিন্তু সিনেমায় এতো দেরিতে এলেন কেনো?
শানু: শুরুর দিকে বাণিজ্যিক যে সিনেমাগুলো আমার কাছে এসেছিলো, সেগুলো করার জন্য তখন আমি আত্মবিশ্বাসী ছিলাম না। মনে হতো আমি সে সিনেমাগুলোতে নিজেকে খাপ খাইয়ে নিতে পারবো না। যদিও তখন সিনেমার বাজারটা কেমন যেন এলোমেলো ছিলো। এখন মনে হয় বাণিজ্যিক সিনেমায় আমি নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারবো। তাই কাজ করা।

*এখন আপনি পুরোপুরি প্রস্তুত?
শানু: বাণিজ্যিক সিনেমার জন্য আমি এখন নিজেকে প্রস্তুত মনে করছি। আগেও হয়তো ছিলাম। কাজও করতে চেয়েছি, কিন্তু আমাকে সেভাবে সুযোগ দেওয়া হয়নি।

*কোন ধরনের বাণিজ্যিক সিনেমায় কাজ করতে চান?
শানু: আমার খুব ইচ্ছে অ্যাকশন ঘরনার সিনেমা কাজ করার। কিন্তু তেমন সুযোগ আমার কাছে আসছে না।

*খিজির হায়াত খানের সঙ্গে কাজ করে কেমন লেগেছে?
শানু: খিজির হায়াত খান খুব ভালো একজন মানুষ। নির্মাতা ও অভিনেতার বাইরেও তিনি একজন ভালো লিডার। দারুণ ব্যক্তিত্বসম্পন্ন মানুষ। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা চমৎকার।

*অভিনয় করে সংসার সামলাতে সমস্যা হয় না?
শানু: আমি এতো বেশি ব্যস্ত তারকা না। আমি আমার পরিবারকেও সময় দেই, আমার সন্তানকেও সময় দেই। ইদানীং আমার নতুন একটি রোগ হয়েছে, সেটা হলো লেখালেখির। এই রোগে আমি সবসময় অসুস্থ থাকতে চাই।

*মেগা ধারাবাহিক ‘সাত ভাই চম্পা’র গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন। দর্শকদের রেসপন্স কেমন?
শানু: এই প্রথম বাংলাদেশে এতো বড় আয়োজনে ‘সাত ভাই চম্পা’ নির্মিত হয়েছে। এখন পর্যন্ত আমাদের ১০০ পর্বের শুটিং হয়েছে, আরও ২০০ পর্ব বাকি। এর আগেও আমি অনেকগুলো ধারাবাহিকে কাজ করেছি। কিন্তু এরমতো এতো বড় কাজ করা হয়নি। দেশের বাইরে থেকে অনেক ভালো রেসপন্স পাচ্ছি।

সিলেটভিউ২৪ডটকম/১৭ নভেম্বর ২০১৮/ডেস্ক/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন