আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট-৬ আসনে বিএনপির প্রার্থী দেওয়ার দাবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ১২:০৭:৫২

সিলেট :: সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে বিএনপির প্রার্থী দেওয়ার জোর দাবি জানিয়েছেন উপজেলা ও পৌর ছাত্রদল নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় উপজেলার ঢাকাদক্ষিণ বাজারের একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ দাবি জানানো হয়। সভায় লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক শাহনুর আহমদ।

তিনি বক্তব্যে বলেন, বিভিন্ন প্রতিকুলতার মধ্যে বিএনপি নির্বাচনে অংশগ্রহণে মত দিয়েছে। এ আসনের বিএনপি, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দীর্ঘ ১০ বছর যাবত বিভিন্ন মামলা হামলায় জর্জরিত। হাজারের উপর নেতাকর্মী কারাবন্দি, অনেক নেতাকর্মী ঘর ছাড়া, ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া। তারপরও জিয়ার আদর্শ বুকে লালন করে বাংলার জমিনে বাস্তবায়নের লক্ষ্যে এখনও তারা হাল ছাড়েননি। পূর্ব সিলেটের মধ্যে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনটি হচ্ছে একটি শক্তিশালী আসন। এই আসনে সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ফয়ছল আহমদ চৌধুরীর বাড়ী, সাবেক জেলা ছাত্রদলের সভাপতি এমরান আহমদ চৌধুরীর বাড়ী, জেলা বিএনপি সভাপতি আবুল কাহের শামীমের বাড়ী কেন্দ্রীয় জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খানের বাড়ী, জেলা বিএনপির উপদেষ্টা মাওলানা রশীদ আহমদের বাড়ী। বিভিন্ন সময় বিএনপির দূর্দিনে আমরা এসব নেতাকর্মীদের দলীয় বিভিন্ন কর্মসূচীতে পাশে পেয়েছি। ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে বিভিন্ন সূত্র উল্লেখ করে সংবাদ প্রচারিত হয়েছে যে ২০ দলীয় জোট থেকে জামায়াতকে এ আসনটি আবারো ছেড়ে দেওয়া হবে।

বিগত দিনেও এ আসন জামায়াতকে দিলেও তাদের প্রার্থী বিজয়ী হতে পারেননি। তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে গোলাপগঞ্জ বৃহত্তর উপজেলা ও পৌর ছাত্র দলের পক্ষ থেকে আকুল আবেদন করে বলেন, সিলেট-৬ আসনে বিএনপি ছাড়া অন্যকাউকে চিন্তা করলে ২০ দলের ভরাডুবি নিশ্চিত। কারণ এখানে আওয়ামীলীগের একমাত্র শক্তিশালী প্রতিপক্ষ দল হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল। এই আসনে বিএনপির কেউ নির্বাচন করলে ধানের শীষের বিজয় নিশ্চিত হবে বলেও জানান।

এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সদস্য আবুল কালাম খোকন, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক শাহজাহান আহমদ, সাবেক পৌর ছাত্রদল নেতা কামাল আহমদ, আব্দুল আজিজ মুন্না, উপজেলা ছাত্রদল নেতা ইমন আহমদ শিপন, মো. জুবায়ের আহমদ, সুলতান আহমদ বকুল।

এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা শাহিদ আহমদ, লায়েক আহমদ, মনছুর আহমদ, তানজিল আহমদ, জিয়া আহমদ, এহসান আহমদ, নুরুল আফছার, মহসিন ইসলাম, নাসির খান, ডি এইচ মান্না, নাজিম আহমদ, আনুর আহমদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ নভেম্বর ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন