আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ব্যক্তির দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই: বদরুল ইসলাম শোয়েব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ১৩:৩০:৫৪

সিলেট :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, প্রতিষ্ঠান ও ব্যক্তির দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনের পাশাপাশি জ্ঞানের সীমাবদ্ধতা কাটিয়ে উঠা যায় এবং নতুন নতুন বিষয় জানা সম্ভব হয়।

তিনি আরো বলেন, পুরাতন জ্ঞান, ধ্যান ধারণা ও মানসিকতা দিয়ে বর্তমানে কারো কল্যাণ সম্ভব নয়। একুশ শতকে বিশ্বে সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিকসহ সার্বিক বিষয়ে যে পালাবদল ঘটছে তা আত্মস্থ করতে না পারলে জাতির উন্নয়ন হবে না। তিনি জনকল্যাণে ইতিবাচক কার্যক্রমকে সক্রিয় ও জোরদার করার জন্য সকলের প্রতি আহবান জানান।

তিনি গতকাল শনিবার বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের উদ্যোগে আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আর্থিক ব্যবস্থা বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্কাউট সিলেট অঞ্চলের কোষাধ্যক্ষ স.ব.ম দানিয়ালের সভাপতিত্বে ও আঞ্চলিক কমিশনার ডা. সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন-স্কাউট কমিশনার মুবিন আহমদ জায়গীরদার, সম্পাদক মুহিউল ইসলাম মুমিত, আঞ্চলিক পরিচালক উনু চিং মারমা, জাতীয় সদর দপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ জাহিরুল আলম।

সিলেটভিউ২৪ডটকম/১৮ নভেম্বর ২০১৮/পিডি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন