আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ব্যাংক লুটপাটের অভিযোগ ‘রাবিশ’ : সিলেটে অর্থমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ১৫:৪০:২৯

নিজস্ব প্রতিবেদক :: আওয়ামী লীগ সরকারের গত নয় বছরে দেশের ব্যাংক খাত থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লুটপাট হয়েছে সিপিডির দাবি করা এমন গবেষণাকে ’জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার দুপুরে সিলেটের হযরত শাহজালাল(রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

শনিবার ঢাকায় সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ‘বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে আমাদের করণীয় কী’ শীর্ষক এক সেমিনারে বলা হয়, অনিয়ম ও দুর্নীতির কারণে গেল এক দশকে ব্যাংক থেকে সাড়ে ২২ হাজার ৫০২ কোটি টাকা লোপাট হয়েছে। ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকসহ সরকারি-বেসরকারি ১৪টি ব্যাংকের মাধ্যমে এসব অর্থ খোয়া গেছে।

এর আগে দুপুরে বিমানযোগে সিলেটে পৌঁছান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী তার ছোট ভাই ড. একে আব্দুল মোমেনের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। দরগা গেইট এলাকায় তিনি প্রচারপত্র বিলি করেন।

এসময় তিনি বলেন, নির্বাচনী হাওয়া আওয়ামী লীগের পক্ষে। বিগত দিনে সরকার যে উন্নয়ন করেছে তার ধারাবাহিকতার জন্য মানুষ নৌকায় ভোট দেবে।

এসময় তার সাথে ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদ, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, জেলা যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, নাসির উদ্দিন খান, কানাডা আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেনসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দের মধ্যে শফিউল আলম চৌধুরী নাদেল, এডভোকেট শামসুল ইসলাম, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, এডভোকেট মাহফুজুর রহমান, সৈয়দ এপতার হোসেন পিয়ার, ডা. আরমান আহমদ শিপলু, তপন মিত্র, জুবের খান, আব্দুর রহমান জামিল, এডভোকেট রনজিত সরকার, নাজমুল ইসলাম এহিয়া, নুরুল ইসলাম পুতুল, জাবেদ সিরাজ, জাতীয় শ্রমিকলীগ সিলেট মহানগর শাখার সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব বাবলু, সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, যুগ্ম আহবায়ক মুশফিক জায়গীরদার, এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ।


সিলেটভিউ২৪ডটকম/ ১১ ডিসেম্বর ২০১৮/ শাদিআচৌ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন