আজ বুধবার, ০৮ মে ২০২৪ ইং

‘উন্নয়ন বঞ্চিত’ সিলেটকে এগিয়ে নিতে চান মুক্তাদির

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ১৬:১৩:৫৩

সিলেট :: সিলেট-১ আসনে বিএনপি-ঐক্যফ্রন্ট মনোনিত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, "বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী সিলেট। ভৌগলিক, সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে সিলেট দেশের মধ্যে স্বতন্ত্র মহিমায় উজ্জ্বল।"

কিন্তু, দু:খজনক হলেও সত্য একদশকে সিলেট-১ আসনের সংসদ সদস্য দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করলেও উন্নয়নের ক্ষেত্রে সিলেটবাসীর প্রত্যাশা পূরণ করতে পারেননি। গত ১০ বছর ধরে সিলেট সদর ও মহানগরী উন্নয়ন বঞ্চিত।’

মঙ্গলবার বেলা ১২টায় নগরীর জিন্দাবাজরস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে খন্দকার মুক্তাদিরের নির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

খন্দকার মুক্তাদির বলেন, বিএনপি শাসনামলে এ আসনের সংসদ সদস্য এম. সাইফুর রহমান যেসব উন্নয়নের ধারা সূচনা করেছিলেন সেই ধারা অব্যাহত থাকলে সিলেট অনেক এগিয়ে যেত। পাল্টে যেত সিলেটের চেহারা। দেশের গুরুত্বপূর্ণ পদে থাকলেও গত ১০ বছর এ আসনের এমপি সিলেটের উন্নয়নের ব্যপারে ছিলেন উদাসীন।

তিনি বলেন, সিলেটের তেল ও গ্যাস দিয়ে সারাদেশের শিল্প কারখানা সচল থাকলেও সিলেটের মানুষ গ্যাস সংযোগ পাচ্ছেন না দীর্ঘদিন ধরে। ফলে, সিলেটের বিকাশমান আবাসন শিল্প খাত ধ্বংস হয়ে যাচ্ছে। প্রবাসীরা নতুন বাসা করতে পারছেন না। এমনকি, বিসিক শিল্প এলাকাগুলোতে গ্যাস সংযোগ দেয়া না হওয়ায় শিল্প কারখানা মালিকরা সিলেট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে।

তিনি বলেন, সিলেটে বিনিয়োগের অপার সম্ভাবনা থাকলেও শুধুমাত্র সরকারের ব্যর্থতার কারণেই বার বার সিলেটের শিল্প ও বাণিজ্য বাধাগ্রস্থ হচ্ছে। ফলে সিলেটে স্থানীয়ভাবে কর্মসংস্থানের কোন সুযোগ সৃষ্টি হচ্ছে না। সিলেটের স্থানীয় অর্থনীতি দাড়াতে পারেনি কোন মজবুত ভিত্তির উপর। হচ্ছেনা সিলেটের কৃষি জমির সুষ্ঠু ব্যবহার।

দলের মধ্যে কোন্দল নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুক্তাদির বলেন, আমাদের দলের মধ্যে কোন কোন্দল নেই। দলের প্রার্থীতা চাওয়া একটি সাধারণ ব্যপার। একাধিক ব্যক্তি মনোনয়ন চাইবেন, পাবেন একজন। এখানে একজনের ব্যক্তিগত পছন্দের প্রার্থী থাকতেই পারেন। কিন্তু, দল থেকে মনোনীত প্রার্থীর পক্ষে বিএনপির সকল স্তরের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। সিলেটের সর্বশেষ দুটি সিটি নির্বাচনেই প্রমান হয়েছে দলের প্রার্থীর জন্য বিএনপি নেতাকর্মীরা কি করতে পারেন।

তিনি আরও বলেন, সিলেট-১ আসনের নির্বাচনী প্রচারণায় মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিএনপির সকল নেতাকর্মী তাদের সর্বস্ব দিয়ে নামবেন।

মুক্তাদির বলেন, আগামী ৩০ ডিসেম্বর দেশের ইতিহাসের গতিপথ নির্ধারনের দিন। এদিন সিলেটের মানুষ স্বাধীনভাবে ভোটাধীকার প্রয়োগ করতে পারলে ধানের শীষ বিপুল ভোটে জয়ী হবে। আর, ধানের শীষ বিজয়ী হলে সিলেটের বিভিন্ন খাতে চলমান স্থবিরতা কাটিয়ে কার্যকর পরিবেশ নিশ্চিত করা হবে। সকল প্রতিবন্ধকতা কাটিয়ে সিলেটকে এগিয়ে নিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক, সহ সভাপতি এডভোকেট ফয়জুর রহমান, রেজাউল হাসান কয়েস লোদী, দপ্তর সম্পাদক রেজাউল করিম আলোসহ জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।



সিলেটভিউ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৮/এসজেডপিকে/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন