আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ‘নির্বাচনী ব্যস্ততায়’ বেড়েছে ডাকাতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৬ ০০:৪২:১১

নিজস্ব প্রতিবেদক :: সিলেটসহ সারাদেশেই বইছে নির্বাচনী হাওয়া। নির্বাচন নিয়েই ব্যস্ত সবাই। আইনশৃংখলা বাহিনী নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে। আর এই সুযোগে বেড়েছে ডাকাতদলের উপদ্রব। দিনদুপুর কিংবা সন্ধ্যা রাতেই তারা টার্গেটকৃত বাড়ীতে অস্ত্রের মুখে জিম্মি করে লূটপাট করছে। দুই দিনের ব্যবধানে সিলেটের বিভিন্ন এলাকায় অন্তত তিনিটি দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় পুরো সিলেটজুড়ে বিরাজ করছে ‘ডাকাত আতঙ্ক’।

খোজ নিয়ে জানা যায়, নগরীর খাসদবীর এলাকায় গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বন্ধন জি-১৫ নম্বর বাসার পঞ্চম তলায় ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ঐ বাসা থেকে স্বর্ণের গয়না, নগদ টাকা এবং তিনটি মোবাইল নিয়ে গেছে ডাকাতরা। ডাকাতরা পরিবারের সদস্যদের আঘাত করে একটি কক্ষে বেঁধে রেখে স্বর্ণের গয়না, নগদ টাকা এবং তিনটি মোবাইলসহ বিভিন্ন জিনিষ নিয়ে পালিয়ে যায়। এদিকে, শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে সিলেটের মোগলাবাজার থানাধীন, কুচাইয়ের মীরাবাড়ী এলাকার সৈয়দ শিপন আলম সোবলার বাড়ীতে দুধর্ষ ডাকাতির আরেকটি ঘটনা ঘটে। এসময় ঐ বাসা থেকে ৫০ ভরি স্বর্ণের গয়না, নগদ ৫লক্ষ টাকা, ৫ শতাধিক পাউন্ড(ইংল্যান্ডের মুদ্রা) এবং ৫টি আইফোনসহ সর্বমোট মোট ৬০লক্ষাধিক টাকার জিনিসপত্র নিয়ে যায় ডাকাতরা। ঘটে। তবে এ ঘটনায় শনিবার সকালে অভিযান চালিয়ে একটি আইফোনসহ এক ডাকাতকে গ্রেফতার করেছে মোগলাবাজার থানা পুলিশ।

এর আগে বুধবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নগরীর বোরহানবাগ এলাকায় আব্দুল কাদিরের ছেলে সজল (৩৩) ও নগরীর শিবগঞ্জ সোনারপাড়া এলাকার নবারুন ৩৫৫নং বাসার মো. রহমান মিয়ার ছেলে মো. ইমন আহমদ (২৩) নামে দুই ‘ডাকাতকে’ গণপিটুনি দিয়ে পুলিশে দেয় স্থানীয়রা। এ সময় তাদের কাছ থেকে ছুরি উদ্ধার করা হয়।

মাত্র দুই দিনের ব্যবধানে এমন ডাকাতির ঘটনায় আতঙ্কে আছে নগরবাসী। পাড়া-মহল্লায় স্থানীয় লোকজনের উদ্যোগে বসানো হয়েছে বিশেষ পাহারা। ডাকাতির শিকার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, ডাকাতদের লক্ষ্য থাকে বাসার পুরুষ মানুষদের গলায় ধারালো অস্ত্র ধরে বাকিদের হাত-পা-মুখ রশি বা কাপড় দিয়ে বেঁধে ফেলা। পুরুষদের অস্ত্রের মুখে জিম্মি করে ফেললে ভয়ে নারীরা চিৎকার করে না। ফলে নির্বিঘ্নে ডাকাতেরা মালামাল লুট করার কাজ সারতে পারে।

পুলিশ সুত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে নির্বাচন নিয়ে ব্যস্ত থাকার সুবাদে ডাকাত দলের উপদ্রব বেড়ে গেছে এটা সত্যি। তবে ডাকাতি বেড়ে যাওয়ায় পুলিশ রাতের বেলা টহল জোরদার করেছে। ইতিমধ্যেই নগরের সব কটি পাড়া-মহল্লায় টহল জোরদার করা হয়েছে। এর পাশাপাশি স্থানীয়ভাবে নৈশপ্রহরী নিযুক্ত করার বিষয়ে এলাকাবাসীকেও উৎসাহিত করা হচ্ছে। ডাকাতদের ধরতে আমরা নানা স্থানে অভিযান চালাচ্ছি।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৮/শাদিআচৌ/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন