আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নাহিদকে আল ইসলাহর সমর্থন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৬ ১৯:৫৮:৩১

সিলেট :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বচনকে সামনে রেখে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর সাথে সিলেট-৬ আসনে (গোলাপগন্জ-বিয়ানীবাজার) মহাজোট সমর্থিত প্রার্র্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে সোবহানীঘাটস্থ আল ইসলাহর বিভাগীয় কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী তার বক্তব্যে সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপনের পাশাপাশি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটকে সমর্থন জানান।

তিনি মহাজোট প্রার্থী নূরুল ইসলাম নাহিদকে বিজয়ী করতে উপস্থিত গোলাপগনজ-বিয়ানীবাজারের নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেন। তিনি শিক্ষামন্ত্রী নাহিদের দৃষ্টি আকর্ষণ করে বলেন আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় আমাদের যুগান্তকারী অবদান রয়েছে। এ বিশ্ববিদ্যালয় যে লক্ষ্য ও উদ্যেশ্য নিয়ে প্রতিষ্ঠা হয়েছিল আমরা আজ লক্ষ্য করছি তা লক্ষ্যচ্যুত হচ্ছে। তিনি আরবি বিশ্ববিদ্যালয়ের স্বাতন্ত্রতা রক্ষার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার সময়ে শিক্ষানীতি প্রনয়ন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও ধর্মীয় শিক্ষার উন্নয়নে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সহযোগিতার ভূয়সী প্রশংসা ও সরকারের উন্নয়নের রূপরেখা তুলে ধরে বলেন, আলেম উলামাসহ দেশবাসীর পরামর্শ নিয়েই গত দশ বছর আমরা দেশ পরিচালনা করেছি। আগামীতেও যেন আমরা আলেম উলামাদের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারি সেজন্য আপনারা দোয়া করবেন।

তিনি হযরত ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর স্মৃতিচারণ করে বলেন, তিনি ব্যাক্তিগতভাবে আমাকে স্নেহ করতেন। ইসলামী আদর্শ ও শিক্ষা সম্প্রসারণে বিশেষতঃ ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে তাঁর অবদান অনস্বীকার্য। ইনশা আল্লাহ আগামীতে আমরা দায়িত্ব পেলে তার স্বপ্নের প্রতিষ্ঠানকে ঢেলে সাজাতে যথাসাধ্য চেষ্টা করব।

এসময় উপস্থিত ছিলেন- আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী, সিলেট জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নোমান, অধ্যক্ষ মাওলানা আব্দুল আলিম, সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, সিলেট জেলা সহ সভাপতি অধ্যক্ষ শুয়াইবুর রহমান, অধ্যক্ষ শিহাব উদ্দিন আলীপুরী, সিলেট মহানগরী সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, সিলেট পূর্ব জেলা সভাপতি আব্দুল খালিক রুহিল শাহ, সিলেট পশ্চিম জেলা সভাপতি জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক শেখ আলী হায়দার, পূর্বজেলা সহ-সভাপতি আব্দুল বাসিত জবলু, সাধারণ সম্পাদক আবুল কাশেম।

গোলাপগনজ-বিয়ানীবাজার উপজেলা আল ইসলাহ ও তালামীযের দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন- বিয়ানীবাজার উপজেলা আল ইসলাহর সভাপতি হাফিজ আব্দুল মতিন, সাধারণ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক জয়নুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গৌছ উদ্দিন, গোলাপগনজ উপজেলা সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, সাংগঠনিক সম্পাদক এম এ হাসনাত, জেলা তালামীয সদস্য ফখরুল ইসলাম, ওয়াহীদুজ্জামান খান মামুন, বিয়ানীবাজার উপজেলা তালামীযের সভাপতি আলী হোসাইন, সাধঅরণ সম্পাদক আব্দুস সামাদ, কলেজ সভাপতি সিদ্দিকুর রহমান, সাধঅরণ সম্পাদক হুমায়ূন রশীদ রকি, পৌর সভাপতি আতিক হোসাইন, গোলাপগনজ উপজেলা উত্তর সভঅপতি ফয়জুল ইসলাম, সাধঅরণ সম্পাদক সাইদুল ইসলাম, দক্ষিণ সভাপতি আবু জাফর, সাধারণ সম্পাদক ফজল আহমদ রেদওয়ান, পৌর সভাপতি ছাদিকুর রহমান প্রমূখ।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৮/প্রেবি/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন