আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে: নজরুল ইসলাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৭ ১৯:২০:৫৪

সিলেট :: যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষানুরাগী নজরুল ইসলাম বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। যে অর্থনৈতিক-সামাজিক মুক্তি অর্জনের জন্য মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল সে লক্ষ্য অর্জনের জন্য বর্তমান প্রজন্মকে আধুনিক ও তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করতে হবে। এজন্য ছাত্র-শিক্ষকের মধ্যে আন্তরিকতা থাকতে হবে। পুতিগত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

সোমবার দুপুরে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ইউসেপ ঘাসিটুলা স্কুল আয়োজিত মুক্তিযুদ্ধভিত্তিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইউসেপ ঘাসিটুলা স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক রুহুল আমীন গাজীর সভাপতিত্বে ও স্কুলের সহকারি শিক্ষক ওমর ফারুকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের যুগ্ম সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক ছামির মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন, স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক রেনু আরা বেগম ও শাহিদা জামান। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অষ্টম শ্রেণির ছাত্রী জান্নাতুল বেগম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, স্কুলের শিক্ষক শ্যামল মজুমদার, আমিনুল ইসলাম, সমীর কুমার ভট্টাচার্য, গনেশ কুমার, নাজিম উদ্দিন, রুহুল আমিন সুমন, তানিয়া অক্তার, মো. অব্দুল্লাহ আল্ মামুন ও সাইক সিদ্দিকী প্রমুখ।

দেশাত্বকবোধক গান পরিবেশন করেন স্কুলের শিক্ষক সমীর কুমার ভট্টাচার্য, স্কুলছাত্রী তাহরিমা সুলতানা, নৃত্য পরিবেশন করে স্কুলছাত্রী লুবনা আক্তার, নাদিয়া আক্তার ও স্মৃতি আক্তার।

সিলেটভিউ২৪ডটকম/১৭ ডিসেম্বর ২০১৮/প্রেবি/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন