আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

দুর্নীতির ধারে কাছেও যাবেন না, প্রশ্রয়ও দেবেন না: পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ১৭:৪৬:১৬

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘বাংলাদেশকে মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মতো উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন। সমৃদ্ধশালী ও উন্নত দেশ গড়ে তুলতে কাজ করছেন। সেই উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ার লক্ষ্য পুরণে আমাদের সকলকে কাজ করতে হবে। লক্ষ্য পুরণে সকলকে দুর্নীতি মুক্ত থাকতে হবে। কারণ একটি দেশের উন্নয়নের প্রধান অন্তরায় হচ্ছে দুর্নীতি।’

মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনে কর্মরত কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

মন্ত্রী প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ‘দুর্নীতির ধারে কাছেও যাবেন না, প্রশ্রয়ও দেবেন না। আপনিও দুর্নীতি মুক্ত থাকবেন। আপনার অফিসকেও রাখবেন। যার উপর যে দায়িত্ব আছে তা সুষ্ঠুভাবে পালন করবেন। বড়লেখাকে আজ থেকে দুর্নীতি মুক্ত ঘোষণা করা হল।’

বন বিভাগের কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, ‘আপনাদেরকে প্রথমে দুর্নীতি মুক্ত হতে হবে। এই বিভাগের কর্মকর্তারা সবার আগে দৃষ্টান্ত স্থাপন করুণ যে, আমরা দুর্নীতি মুক্ত আছি।’

মন্ত্রী আরো বলেন, ‘এক বছরের মধ্যে দেশে একটি পরিবর্তন আসবে। এমন কিছু ব্যবস্থা নেওয়া হবে। কেউ ইচ্ছা করে দুর্নীতি করতে পারবেন না। আর করলে নিজের জালে নিজেই ফেঁসে যাবে।’

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর।

নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদের সঞ্চালনায় প্রধান অতিথি ছাড়াও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি ডা. প্রণয় কুমার দে, সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, সদর ইউনিয়ন পরিষদ ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক, সরকারি কলেজের অধ্যক্ষ অরুণ কুমার চক্রবর্ত্তী, কৃষি কর্মকর্তা দেবল সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিজ মিঞা, জুড়ী ও বড়লেখা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. আব্দুল মান্নান, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, পর্যটন পুলিশের পরিদর্শক আবু ফয়ছল মোহাম্মদ আতিক, পল্লী বিদ্যুতের ডিজিএম সুজিত কুমার বিশ্বাস, উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ময়নুল হক, বর্ণি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এনাম উদ্দিন, তালিমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এনাম আহমদ, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সাহাব উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আজির উদ্দিন প্রমুখ।

এর আগে তিনি উপজেলা পরিষদ সভাকক্ষে পৌঁছলে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন এবং কর্মচারীদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সভা শেষে পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের যৌথ আয়োজনে ৬০০জন শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে বরাদ্দকৃত কম্বল বিতরণ করেন। এই অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যও রাখেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০১৯/এজেএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন