আজ শুক্রবার, ১০ মে ২০২৪ ইং

বেদে শিশুদের হাতে বই তুলে দিল মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৯ ০০:১২:১৭

সিলেট:: সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় বেদে শিশুদের হাতে বই তুলে দিয়েছেন মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সদস্যরা। শুক্রবার সকাল ১০টার গোলাপগঞ্জ উপজেলার কদমতলীর সবুজ বিদ্যাবাড়ীতে এ কর্মসূচি পালন করে তারা।

এ সময় সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি তাসমিনা বেগমের সভাপত্বিতে বই উৎসব ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ পৌরসভার মেয়র মো. আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলার মদরিছ আলী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিজাম উদ্দিন ও সমাজ সেবক
জাবের আহমদ। এছাড়াও সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সোহেল আহমদ, মারুফ আহমদ, মো. হৃদয় প্রমুখ।

উল্লেখ্য, সমাজে পিছিয়ে থাকা বেদে সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে "মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন” নামের সামাজিক সংগঠনটি। সেই লক্ষে বেদে সম্প্রদায়ের মধ্যে শিক্ষার আলো পৌছে দিতে "সুবজ বিদ্যাবাড়ি" নামে একটি ভ্রাম্যমাণ বিদ্যালয় পরিচালনা করছেন সংগঠনটির সদস্যরা। ভ্রাম্যমান ওই প্রতিষ্ঠানে প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার চলে শ্রেণী কার্যক্রম। এছাড়াও ওই প্রতিষ্ঠানে ৬ থেকে ১৩ বছরের ২৮টি শিশু অধ্যয়নরত রয়েছে বলে জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি তাসমিনা বেগম।

তিনি আরো জানান, বই উৎসবে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র মো. আমিনুল ইসলাম সুবজ বিদ্যাবাড়িতে একজন শিক্ষক নিয়োগ দেওয়ার আশ্বাস দিয়েছেন। শিক্ষক নিয়োগ হলে সপ্তাহে ছয় দিন ক্লাস নেওয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ জানুয়ারি ২০১৯/ প্রেবি/ কেআরএস

শেয়ার করুন

আপনার মতামত দিন