আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেট ঘুরে গেলেন ৪ মন্ত্রী, অপেক্ষা একজনের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৯ ০০:১৪:৫৪

নাজমুল ইমন :: মন্ত্রী হওয়ার পর একে একে আধ্যাত্মিক নগরী সিলেট সফর করেছেন পাঁচজনের চারজন। সাধারণ মানুষের শুভেচ্ছা, সংবর্ধনা ও ভালোবাসায় সিক্ত তারা। অপরজন এখনও আসেননি। তার অপেক্ষায় ভক্ত অনুরাগীসহ সিলেটের সর্বস্থরের মানুষ।

৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ৬ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। নতুুন মন্ত্রিসভায় সিলেট বিভাগ থেকে স্থান পেয়েছেন পাঁচজন। এরমধ্যে পূর্ণমন্ত্রী তিন ও প্রতিমন্ত্রী হয়েছেন দুইজন। এরপর তারা শুরু করেন সিলেট সফর।

এবার মন্ত্রীসভায় স্থান পাওয়া সিলেটের সাংসদরা হলেন, ড. এ কে আব্দুল মোমেন (পররাষ্ট্রমন্ত্রী), এম এ মান্নান (পরিকল্পনামন্ত্রী), শাহাব উদ্দিন (বন ও পরিবেশ মন্ত্রী), ইমরান আহমদ (প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী) ও প্রতিমন্ত্রী মাহবুব আলী (বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন)।
মন্ত্রিসভায় সিলেটের পাঁচজন ৪ জন সিলেট সফরে এলেও এখনও আসা হয়নি একজনের। তিনি হবিগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত সাংসদ, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তার নির্বাচনী এলাকাসহ সিলেটের উল্লসিত ভক্তবৃন্দ ও দলীয় নেতা-কর্মী এবং সাধারণ মানুষ গভীর আগ্রহে অপেক্ষায় আছেন।
শুক্রবার ১১ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান (সুনামগঞ্জ-৩) আসনের সাংসদ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সোমবার ১৪ জানুয়ারি সকাল ৬টায় সড়ক পথে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হন সিলেট-৪, জৈন্তাপুর-গোয়াইনঘাট থেকে নির্বাচিত সংসদ সদস্য, প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

তিনি দুপুরের আগে সিলেট পৌঁছান ও ১২টার দিকে হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করেন। ইমরান এ আসন থেকে ৬ষ্ঠ বারের মতো নির্বাচিত হন এবং এবারই প্রথম মন্ত্রীসভায় স্থান পান। তিনি দায়িত্ব পেয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুর দেড়টার ফ্লাইটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সিলেট-১, সিটি কর্পোরেশন-সদর আসন থেকে নির্বাচিত সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ১৬ জানুয়ারি বুধবার ১১টা ৪০মিনিটে ৩দিনের সরকারি সফরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মৌলভীবাজার-১ আসন থেকে নির্বাচিত সাংসদ শাহাব উদ্দিন।

সিলেট সফরে এসে দলীয় নেতাকর্মী, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের শুভেচ্ছা, সংবর্ধনায় সিক্ত হয়েছেন মন্ত্রীরা।

মতবিনিময়সহ অন্যান্য কর্মসূচি পালনকালে তারা সিলেটের উন্নয়ন নিয়ে বিভিন্ন পরিকল্পনা ও স্বপ্নের কথা জানিয়ে গেছেন সিলেটবাসীকে।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জানুয়ারি ২০১৯/এনএইচই/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন