আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

শাবিতে ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২১ ২০:২৪:০৯

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে সংগঠনটির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে যাত্রী ছাউনির সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

শাবি ছাত্র ফ্রন্টের আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাসের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শাখা কমিটি সদস্য মো. মঈনুদ্দিন মিয়া, এম কে মুনিম, ইউশা রশিদ ইফাজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিষ্ঠার পর থেকে ছাত্র ফ্রন্ট ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে ও একটি গণতান্ত্রিক সমাজ নির্মাণের জন্য সারাদেশে ধারাবাহিকভাবে যে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে, তার সাথে ছাত্র ফ্রন্ট শাবিপ্রবিতেও সেভাবে ভূমিকা রাখার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়কে পিপিপি-হেকেপ নামক প্রকল্পের মাধ্যমে ক্রমাগত বেসরকারিকরণ-বাণিজ্যিকীকরণ করা হচ্ছে। ফলে কৌশলপত্র অনুযায়ী বেতন ফি, ভর্তি ফি, নামে-বেনামে বাজারের পণ্যের মত ফি ক্রমাগত বাড়ছে। ফলশ্রুতিতে নিম্নবিত্ত-নিম্নমধ্যবিত্ত পরিবারের জন্য শিক্ষা অর্জন কঠিন হয়ে পড়ছে। এসব প্রকল্প বন্ধ করে শিক্ষাকে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

সিলেটভিউ২৪ডটকম/২১ জানুয়ারি ২০১৯/জেএম/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন