আজ রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ইং

ওসমানীনগরের উমরপুর ইউপি‘র বাজেট ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৯ ২০:২৫:০০

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরের উমরপুর ইউনিয় পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

পরিষদের উন্নয়নে জনগণের অংশগ্রহন নিশ্চিতে ও শেখ হাসিনার দর্শন” ঘরে ঘরে উন্নয়ন” প্রতিপ্রাদ্যে শনিবার উমরপুর ইউনিয়ন পরিষদ হলরুমে বার্ষিক বাজেট ঘোষণা করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাহমিনা আক্তার।

এসময় ২০২১-২০২২ অর্থ বছরের বার্ষিক বাজেট ঘোষনা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া। এই বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ১০ লাখ ৪৪ হাজার ৪শ ৩০ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৮ লাখ ৩ হাজার ৪শ ৩০ টাকা। উদ্ধৃত ধরা হয়েছে ২ লাখ ৪১ হাজার টাকা।

এসময় ইউপি সচিব মারতি নন্দন ধামের পরিচালনায় অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট ঘোষণা পরবর্তী সভায় বক্তারা বলেন, জনগণের কার্যকারী অংশগ্রহণ ছাড়া জনকল্যাণমুখী কাজ করা অসম্ভব। উন্নয়ন কর্মসূচীর সাথে সকল শ্রেনী পেশার মানুষের অংশগ্রহন সময়ের দাবি। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ওয়ার্ড সভা, প্রাক বাজেট আলোচনা সভা এবং উন্মুক্ত বাজেট ঘোষণার মাধ্যমে উন্নয়ন কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সম্ভব। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মহামারি পরিস্থিতির অবনতির মধ্যে অসহায় মানুষদের সার্বিক সহায়তার পাশাপাশি পরিষদের নিজস্ব তহবিলের আয় বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে উন্মুক্ত বাজেট অনুষ্ঠানের আয়োজন করায় চেয়ারম্যান গোলাম কিবরিয়াকে ধন্যবাদ জানান অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ, উমরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসাইন আহমদ ছইল, প্রবাসী কমিউনিটি নেতা কাপ্তান মিয়া,সমাজসেবী আজাদ মিয়া, আপ্তাব হোসেন চৌধুরী।

বক্তব্য রাখেন- ইউপি সদস্য মাহফুজুল হক আখলু, আমিরুল ইসলাম শিকদার, রুকন আহমদ চৌধুরী, সৈয়দ মাসুদ আলী, আব্দুল আলিম খুকন, সেলিম আহমদ, সোহেল আহমদ, জুয়েল আহমদ,আশা রানী সূত্রধর সহ আরও অনেকে।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে উন্মুক্ত বাজেট সভায় নিজ নিজ মতামত তুলে ধরে এবং খোলামেলা বক্তব্য রাখতে দেখা যায় উমরপুর ইউনিয়ন পরিষদের বিভিন্নশ্রেনী পেশার লোকজনকে।

এসময় বাজেট নিয়ে সাধারণ মানুষের বিভিন্ন প্রশ্নের উত্তরের পাশাপাশি সভার মাধ্যমে সাধারণ মানুষের মতামত নিয়ে উন্নয়ন কর্মকান্ডসহ যাবতীয় সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং আগামীতেও হবে বলে জানান ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়া। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে রাজস্ব বৃদ্ধিতে ধার্য্যকৃত কর ও ফিস সমূহ যথাযথভাবে আদায় ও প্রদানে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়ে করোনা ভাইরাস রোধে সরকার নির্ধারিত দিক নির্দেশনা মেনে চলার আহব্বান জানান ইউএনও তাহমিনা আক্তার। বিগত বাজেটের আয় ব্যয় হিসাব ও আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেট এর ওপর আলোচনা ও পর্যালোচনা পরবর্তীতে সন্তোষজনক মত প্রকাশ করেন উপস্থিত ইউপি সদস্য, সাংবাদিকসহ সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ।



সিলেটভিউ২৪ডটকম/আরপি/এসডি-২৬

শেয়ার করুন

আপনার মতামত দিন