আজ শুক্রবার, ২৪ মে ২০২৪ ইং

করোনা সচেতনতায় ‘যমরাজের’ পোশাকে পুলিশ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১২ ০১:৪১:০২

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকহারে বাড়ছে ভারতে। দেশটিতে প্রতিদিনই নতুন শনাক্ত ও আক্রান্ত হয়ে মৃত্যুর রেকর্ড পূর্বের সংখ্যাকে ছাড়িয়ে যাচ্ছে। সংক্রমণ হারের ঊর্ধ্বগতি রোধে বিভিন্ন রাজ্যে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তবুও অধিকাংশ স্থানে এখনো মানুষ সচেতন হচ্ছে না। তাই জনসাধারণকে সচেতন করতে ব্যতিক্রমি উদ্যোগ নিল মধ্যপ্রদেশ পুলিশ। মৃত্যুর পৌরাণিক দেবতা ‘যমরাজের’ পোশাকে রাস্তায় ঘুরে মানুষকে সচেতন করছে পুলিশ সদস্যরা।
এদিকে, মধ্যপ্রদেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ৬০ ঘণ্টার কঠোর লকডাউন জারি করেছে রাজ্য সরকার। শনিবার সন্ধ্যা থেকে এই লকডাউন শুরু হয়েছে। যা শেষ হবে আগামীকাল সোমবার সকাল ৬টায়। কিন্তু মানুষ সেটি মানতে চাচ্ছেন না। তাই তাদের সচেতন করতে রাস্তায় নেমেছে মধ্যপ্রদেশ পুলিশ।

সেই লক্ষ্যে সনাতন ধর্মের মৃত্যুর পৌরাণিক দেবতা ‘যমরাজের’ পোশাক পরিধান করে পুলিশের প্রধান কনস্টেবল জওহর সিং জাদাউন রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন আর মানুষকে সচেতন করছেন।

করোনার ভয়াবহতা সম্পর্কে সচেতন করা এবং তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য এই পোশাকটি পরার উদ্দেশ্য।পাশাপাশি তাদেরকে এটা বিশ্বাস করানো যে, যদি করোনা বিধি মানতে ব্যর্থ হয় তাহলে জীবন হারাতে হতে পারে।

রবিবার ভারতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ১,৫২,৮৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছে ৯০ হাজার ৫৮৪ জনের এবং মৃত্যু হয়েছে ৮৩৯ জনের।

সিলেটভিউ২৪ডটকম/ শাদিআচৌ-১১

@

শেয়ার করুন

আপনার মতামত দিন