আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

১৮ বছর পর পেট থেকে অপারেশনের কাঁচি উদ্ধার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৫ ০০:৩১:০৪

অনেক সময় অনেক অদ্ভুত কথা শোনা যায়। কিন্তু ১৮ বছর আগে অপারেশনের সময় পেটের ভেতরে রেখে দেওয়া এক জোড়া কাঁচি বের করে আনার কথা কি কখনও শুনেছেন? অবাক হওয়ার মতো হলেও এমনই একটি ঘটনা ঘটেছে ভিয়েতনামে।

বিবিসি জানায়, ওই ব্যক্তির নাম মা ভান নাত। বয়স ৫৪। গত মাসে এক সড়ক দুর্ঘটনায় তিনি আহত হন। তারপর তার শরীরে আলট্রাসাউন্ড স্ক্যান করলে ডাক্তাররা দেখতে পান তার মলাশয়ের কাছে ঝকঝকে কাঁচি। একটি নয়, দুটি। লম্বায় প্রায় ১৫ সেন্টিমিটার বা ছয় ইঞ্চির মতো। নিশ্চিত হওয়ার জন্য আরও একবার স্ক্যান করা হয় তার শরীরে।

চিকিৎসকরা বলছেন, ১৯৯৮ সালে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হন মা ভান নাত। তখন শরীরে অপারেশনের সময় ভুলে তার পেটের ভেতরে এই কাঁচি দুটি রেখে দেওয়া হয়েছিল। শরীরে তিন ঘণ্টা ধরে চালানো এক অপারেশনের পর তলপেট থেকে দুটি কাঁচিই বের করে আনা হয়েছে। এজন্য রাজধানী হ্যানয় থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে আসা হয়েছিল।

এদিকে, পেটের ভেতরে এমন দুটি কাঁচি থাকার পরও গত প্রায় দুই দশক ধরে তিনি খাওয়া দাওয়াসহ সবকিছু ঠিকঠাক মতোই করে আসছিলেন। তিনি জানান, মাঝে মাঝে তার শুধু একটু পেটে ব্যথা হতো। এছাড়া তিনি আর কিছুই বুঝতে পারেননি।   ধারণা করা হচ্ছে আগামী সপ্তাহে নাত হাসপাতাল থেকে বাড়িতে ফিরে যেতে পারেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন