আজ শনিবার, ০৪ জুলাই ২০২০ ইং

ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স এর যাত্রা শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৮ ১১:১১:২৪



সিলেটভিউ ডেস্ক :: নিজ জন্মভূমি বাংলাদেশের মৌলভীবাজার জেলার কুলাউড়ার আর্ত-সামাজিক উন্নয়ন,  সাহিত্য সাংস্কৃতিক এবং শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার অঙ্গিকার নিয়ে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ করেছেন ফ্রান্সে বসবাসরত কুলাউড়াবাসী। সংগঠনটির নাম ‘ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স’।

গত ৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি হোটেলে ‘এসো হাতে হাত রেখে-সুন্দর কুলাউড়া গড়ি সবাই মিলে’ প্রতিপাদ্য বিষয় নিয়ে গঠিত এই সংগঠনের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে এক আলোচনা সভা শেষে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে সাইফুল ইসলামকে সভাপতি, নায়িমুল ইসলাম চৌধুরী (শাকিল)-কে সাধারণ সম্পাদক ও জুয়েল আহমদকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এছাড়াও ফুয়াদ হাসানকে কোষাধ্যক্ষ, মো. আজাদুর রহমানকে প্রচার ও প্রকাশনা সম্পাদক মনোনিত করা হয়।

কমিটি গঠনের পূর্বে স্থায়ী কমিটির সদস্য জাকের আহমদের সভাপতিত্বে ও স্থায়ী কমিটির সদস্য কামাল হোসাইনের সঞ্চালনায় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফ্রান্স বাংলাদেশ এসোসিয়েশনের আহবায়ক ও স্থায়ী কমিটির সদস্য সালেহ আহমদ চৌধুরী, ই পি বি এ’র কেন্দ্রীয় সহসভাপতি ও স্থায়ী কমিটির সদস্য মো. আশরাফুল ইসলাম, ইউরো ভিশন পত্রিকার সম্পাদক ও স্থায়ী কমিটির সদস্য আব্দুল মান্নান আজাদ, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য আবু তাহের, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য এনায়েত সোহেল, এমিরেটস্ এয়ারলাইন্স লাউঞ্ছ ব্যবস্থাপক ও স্থায়ী কমিটির সদস্য এম এ জুয়েল, বাংলা অটো স্কুলের পরিচালক ও স্থায়ী কমিটির সদস্য ছালাম হোসাইন প্রমুখ। বক্তারা নবগঠিত এ কমিটির লক্ষ্য বাস্তবায়নে উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লুৎফুর রহমান, সংগঠনের স্থায়ী কমিটির সদস্য চৌধুরী লিমন, জাকির হোসেন বেলাল, আব্দুল মোমিত রোমেল, ফুহাদ হাসান, আব্দুস ছামাদ, সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলেওয়াত করেন  একে এম খায়রুল ইসলাম। পরে ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স এর লক্ষ্য এবং উদ্দেশ্যে তুলে ধরেন নায়িমুল ইসলাম চৌধুরী (শাকিল)। শিঘ্রয়ই ইউনাইটেড কুলাউড়া এসোসিয়েশন ফ্রান্স'র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/৮অক্টোবর২০১৯/শাকির

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক ফ্রান্স খবর

  •   ফ্রান্স বাংলা টাওয়ার ব্যবসায়ী গ্রুপের কমিটি গঠন
  •   প্যারিসে উত্তর শাহবাজপুর কল্যাণ সমিতির ঐক্যপ্রক্রিয়া ও কমিটি গঠন
  •   ফ্রান্সে ছাত্রদলের ৪১ তম প্রতিষ্টা বার্ষিকী পালন
  •   প্যারিসে সাংবাদিক দুলাল আহমদ চৌধুরীকে সংবর্ধনা
  •   ফ্রান্স আ.লীগের সভাপতির মৃত্যুতে স্পেন শাখার শোক
  •   ‘যুবলীগ ফ্রান্স শাখা নিয়ে ষড়যন্ত্র ত্যাগী কর্মীরা মেনে নিবে না’
  •   ফ্রান্সে মুন্সিগঞ্জ বিক্রমপুর অ্যাসোসিয়েশনের কমিটি গঠন
  •   প্যারিসে গল্লাসাংগন গ্রামবাসীর মিলনমেলা অনুষ্ঠিত
  •   ফ্রান্সে ‌‘উদীয়মান বাংলাদেশ এবং সশস্ত্র বাহিনীর উন্নয়ন’ শীর্ষক সেমিনার
  •   প্যারিসে আনন্দ উদ্দীপনার মধ্যে শেষ হল হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজা