আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে ‘দুই শুন্য শুন্য ছয়’ পরিবারের বসন্তবরণ ও ঘুড়ি উৎসব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০২ ২০:৫১:৫৬

হবিগঞ্জ প্রতিনিধি :: ঋতুরাজ বসন্ত এলেই গাছে গাছে ফুল আর কচি পাতায় ছেয়ে যায় চারপাশ। বসন্তের ছোঁয়া পেলেই প্রকৃতি সাজে তার আপন মহিমায়। শীতের শুষ্কতায় বিবর্ণ প্রকৃতি ফিরে পায় প্রাণ, দক্ষিণা হাওয়া মাতিয়ে তুলে চারিদিক। তাইতো প্রকৃতির রুপ রাঙানো বসন্তকে বরণ করতে নানা আয়োজন করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। বসন্তকে নিজ রঙে রাঙিয়ে দিতে হবিগঞ্জে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়েছে।

শনিবার (২ মার্চ) বিকেল সাড়ে ৪টায় হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানের আয়োজন করে ‘দুই শূন্য শূন্য ছয়’ পরিবার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর-লাখাই-শায়েস্তগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

বসন্ত বরণ ও ঘুড়ি উৎসব উদযাপন কমিটির আহবায়ক মাইফ আহছানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. সফিউল আলম, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়দুল হক সুমন, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আলফাজ উদ্দিন, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার, দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক প্রমুখ।

উৎসবে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার কয়েক শতাধিক লোক ঘুড়ি নিয়ে এ উৎসবে অংশ নেন। এমন একটি ব্যাতিক্রম আয়োজনে খুশি অংশগ্রহণকারীসহ সবাই।

সিলেটভিউ২৪ডটকম/২ মার্চ ২০১৯/কেএস/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন