আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বানিয়াচংয়ে জিপিএ-৫ প্রাপ্ত নাহিদার লেখাপড়ার দায়িত্ব নিলেন সাবেক এমপিপুত্র

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১০ ০১:১৪:২৬

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের বানিয়াচং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে নাহিদা আক্তার। এমন ভালো ফল অর্জন করলেও তার মুখে হাসি ফোটেনি। অত্যন্ত দরিদ্র পরিবারের মেয়ে হওয়ায় কলেজে ভর্তি হয়ে পড়ালেখা চালিয়ে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েন। কারণ দরিদ্র পরিবারের পক্ষে তার এ ব্যয়ভার বহন করা সম্ভব নয়।

অবশেষে মেধাবি এই ছাত্রীর মুখে হাসি ফোটাতে এগিয়ে এলেন মরহুম সংসদ সদস্য (এমপি) শরীফ উদ্দিন আহমেদ’র ছেলে ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ কমিটির সদস্য ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। তিনি নাহিদা আক্তারের সারা জীবনের লেখাপড়ার খরচ বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন।

বিষয়টি তিনি নিজে মোবাইল ফোন করে নিশ্চিত করেন। তার পিতার নামে প্রতিষ্ঠিত মরহুম শহীদ উদ্দিন আহমেদ স্মৃতি পাঠাগারের মাধ্যমে নাহিদার লেখাপড়ার খরচ চালানো হবে বলে তিনি জানান।

তিনি বলেন- ‘আমার বাবা বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ছিলেন। ১৯৯৬ সালে তিনি মারা যাওয়ার পর আমরা অসহায় হয়ে পড়েছিলাম। আমার বয়স তখন ১২ থেকে ১৩ ছিলো। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের খাওয়া-দাওয়া ও লেখাপড়ার খরচ দিতেন। আমার মা ঢাকায় গিয়ে সেটি নিয়ে আসতে। সুতরাং আমি অসহায়ের কষ্ট বুঝি।’

তিনি আরো বলেন- ‘আমি একটি স্থানীয় পত্রিকায় ও ফেসবুকে বিষয়টি দেখে ভাবলাম মেয়েটির সহযোগিতা করি।’

বানিয়াচং সদর ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের সাগরদীঘির পূর্বপাড় গ্রামের দিনমজুর লুৎফুর রহমান ও গৃহিণী সুহেনা বেগমের চার ছেলে-মেয়ের সবার বড়।

অনুভুতি প্রকাশ করতে গিয়ে নাহিদা আক্তার বলেন- ‘আমি কখনো ভাবিনি কলেজে ভর্তি হতে পারব। কিন্তু এখন আমি কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি।’

সিলেটভিউ২৪ডটকম/১০ মে ২০১৯/কেএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন