আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পায়নি বন্যার্তরা, মন্ত্রী অবাক!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৮ ২২:১৬:০৩

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের নবীগঞ্জে বন্যার্তদের পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট না দেয়ার কথা শুনে হতবাক হলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এ সময় তিনি বন্যার্তদের মধ্যে দ্রুত পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেয়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাগিদ দেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে নবীগঞ্জ উপজেলার কসবা এলাকায় (বিবিয়ানা পাওয়ার প্লান্টের কাছে) একটি মাঠে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে বিষয়টি লক্ষ করা যায়।

সমাবেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ত্রাণ নিতে আসা বন্যার্তদের উদ্দেশ্যে বলেন- ‘আপনারা সবাই পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পেয়েছেন তো?’ এ সময় ত্রাণ নিতে আসা কয়েক শতাধিক নারী পুরুষ এক সাথে বলে উঠেন ‘না, পাইনি’। বিষয়টি শুনে অনেকটা অবাক হন মন্ত্রী। এ সময় তিনি প্রশাসনের লোকজনের দিকে থাকিয়ে থাকেন। পরে বন্যার্তদের পানি বিশুদ্ধকরণ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাগিদ দেন।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ-বিন হাসান বলেন,  ‘আমি যথেষ্ট পরিমাণে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পাইনি। যার কারণে শুধুমাত্র আশ্রয় কেন্দ্রগুলোতে দিতে পেরেছি। মাঠ পর্যায়ে দেয়া সম্ভব হয়নি।’

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুলাই ২০১৯/কেএস/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন