আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে শীতের তীব্রতায় ভীড় বাড়ছে শীত বস্ত্রের দোকানে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৭ ১৯:৫৪:২৫

সিলেটভিউ ডেস্ক :: নবীগঞ্জে শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে ভিড় বাড়ছে শীত বস্ত্রের দোকানে। বিশেষ করে  পুরাতন শীত বস্ত্রের দোকানে শিশু ও বয়স্কদের কাপড়-চোপড় কেনার চাহিদা সবচেয়ে বেশি। প্রায় প্রতিদিন  সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে কেনা-বেচা। এসব দোকানে নিজেদের সাধ্যের ভিতরে পণ্য পেয়ে খুশি ক্রেতারা। অন্যদিকে স্বল্প পুঁজিতে অধিক লাভের এই ব্যবসায় সন্তুষ্ট বিক্রেতারাও ।

সরজমিনে দেখা যায়, নবীগঞ্জ পৌর শহরের নতুন বাজার, মধ্য বাজার, ওসমানী রোড, শেরপুর রোডের হকার মার্কেটসহ উপজেলার বিভিন্ন বাজারগুলোতে প্রতিদিন বসছে পুরনো শীত বস্ত্রের এসব ভ্রাম্যমাণ দোকান। যেখানে রীতিমত ভিড় করছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ।

উক্ত ব্যবসায় জড়িত ব্যবসায়ী পৌর এলাকার রাজাবাদ গ্রামের আব্দুল মালিক বলেন, এ বছর আগের থেকে শীত বেশী পড়ায় শীতের পোশাক বিক্রি বেশি হচ্ছে। এতে করে আমাদেরও মোটামুটি ভালো লাভ হচ্ছে। এই ব্যবসা আমরা শুধু শীতের সময়েই করি। বছরের বাকি দিনগুলো আমরা অন্য কাজ করি।

ক্রেতা নুনু মিয়া, সুবান মিয়া, মোরশাহিদ মিয়া ও আয়শা বেগম বলেন, পুরাতন এসব শীতের দোকানগুলোতে সাধ্যের ভিতরে অনেক ভালো মানের জেকেট, চাদর, সুইটার, কম্বলসহ বিভিন্ন রকম শীতের পোশাক পাওয়া যাচ্ছে। যাতে আমাদের খরচ কম হয়। তাই সাধ্যের মধ্যে এখান থেকেই ভালো কিছু কেনার চেষ্টা করছি।

সিলেটভিউ২৪ডটকম/৭ ডিসেম্বর ২০১৯/ প্রেবি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন