আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

আজমিরীগঞ্জে অসহায়দের পাশে শিক্ষক জহুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০১ ১৪:১৪:২২

হবিগঞ্জ প্রতিনিধি :: করোনাভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশনার পর ২৫ মার্চ থেকে দেশের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ২৬ মার্চ থেকে সরকারি-বেসরকারি সব অফিসও বন্ধ হয়ে গেছে। এরপর যোগাযোগ ব্যবস্থাও রয়েছে বিচ্ছিন্ন। একই সঙ্গে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা রয়েছে সরকারের পক্ষ থেকে। তাই অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। আর্থিকভাবে সচ্ছলরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মজুদ করলেও দিনমজুরদের সে সুযোগ নেই। তাই সারাদশের ন্যায় বিপাকে পড়েছেন হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার খেটে খাওয়া মানুষ। যদিও আর্থিকভাবে অনেক সচ্ছল পরিবার অসহায়দের পাশে দাড়াচ্ছেন। বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় বিতরণ করছেন ত্রাণ। এই সংকটময় মুহুর্তে চাল, ডাল, তেল, আলুসহ হরেক রকমের দ্রব্যসামগ্রী বিতরণ করলেন স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জহুর হোসেন।

আজমিরীগঞ্জের প্রায় ২০০ অসহায় পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করেন শিক্ষক জহুর। দেশের এই ক্রান্তিলগ্নে তার এই মানবিক কর্মকান্ডের জন্য এলাকায় প্রশংসায় ভাসছেন তিনি।

স্থানীয় কামালপুর চরহাটি আয়েত আলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জহুর হোসেন সিলেটভিউকে বলেন, পুরো দেশ আজ করোনাভাইরাসে স্তব্দ হয়ে গেছে। বিত্তবানদের অবস্থা ভালো থাকলেও বিপাকে পড়েছেন এলাকার খেটে খাওয়া মানুষ। তাই এই মুহুর্তে তাদের পাশে দাঁড়ানো আমার দায়ীত্ব বলে আমি মনে করি। তাদের পাশে দাঁড়াতে পেরে নিজেক সৌভাগ্যবান মনে হচ্ছে। 

তিনি আরও বলেন, এই করোনা পরিস্থিতিতে দেশের সকল বিত্তবানরা যদি অসহায়দের পাশে দাঁড়ান তাহলে বেঁচে যাবেন দেশের সকল অসহায় মানুষেরা। 

সিলেটভিউ২৪ডটকম/১ এপ্রিল ২০২০/জসিম উদ্দিন/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন