আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

মাধবপুরে ফলজ গাছের সাথে এ কেমন নির্মমতা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৫:৩৮:১৭

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুরে এক প্রবাসী সাংবাদিকের বাড়ির বিভিন্ন প্রজাতির অর্ধশত ফলের গাছ অঙ্কুর বিনষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।

রাতের আধারে এ কেমন শক্রতা! এপ্রশ্ন এখন স্থানীদের মাঝে ঘুরপাক খাচ্ছে। 

জানা যায়, মাধবপুর উজেলার ধর্মঘর ইউনিয়নের সীমান্তবর্তী একটি বৈচিত্রময় গ্রাম শিয়ালউড়ি। এ গ্রামের  অধিকাংশ বাড়িতেই রয়েছে বিভিন্ন দেশীয় ফল ফলাদির গাছ। মালশিয়া প্রবাসী সাংবাদিক মহি উদ্দিনও তার সহধর্মীনি শখ করে বাড়ির পতিত তিন শতক জায়গায়  আম, জাম, বড়ই, চালতা, আমড়া, লটকনসহ উচ্চ ফলনশীল বিভিন্ন জাতের ফল ফলাদি গাছ রোপন করে কয়েক বছর আগে। গাছ গুলো পরিচর্যাও হয় ঠিক টাক মত। কিছু গাছে ফলও আসছে। বুধবার দিবাগত রাতে  কে বা কারা অধিকাংশ গাছ কেটে, ভেঙে নষ্ট করে ফেলেছে। বৃহস্পতিবার সকালে মহিউদ্দিনের পরিবারের লোকজন এ দৃশ্য দেখে হতবম্বিত। কে বা কারা এ ক্ষতি করলো, কেন বা করলো, এ প্রশ্ন তাদের।

এবিষয়ে সাংবাদিক মহিউদ্দিন তার পেইজবুকে আবেগগন একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি ঘটনার সাথে জড়িতদের হিংস্র জানোয়ারের সাথে তুলনা করেছেন।

মহিউদ্দিন জানান, গাছ গুলো আমার স্ত্রীর কাছে সন্তানের মত ছিল। তিনি নিজেও গাছ পরিচর্যা করতেন। দুজন মিলে বিভন্ন জায়গায় ঘুরে গাছের চারা সংগ্রহ করি। দুর্বৃত্তদের নষ্টকরা ফলজ গাছগুলো দেখে সাংবাদিকের স্ত্রী  আবেগআপ্লুত হয়ে কাঁন্নাকাটি শুরু করে দেন।

সাংবাদিক মহিউদ্দিন বলেন কে বা কারা এ কাছ করেছে দেখি নাই,  আমি বাড়ি নেই এ কারণে থানায় কোন অভিযোগ করেনি।


সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০২০/এসসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন