আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে বাস-সিএনজিতে দ্বিগুণ ভাড়া, মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৪ ১৯:১২:৪৮

নবীগঞ্জ সংবাদদাতা :: সীমিত পরিসরে নয়, বাস-সিএনজিতে যাত্রী ভরপুর। তবু বাস-সিএনজি নির্ভর নবীগঞ্জ উপজেলার নবীগঞ্জ-আউশকান্দি ও নবীগঞ্জ-শেরপুর রুটে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে।

এ নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। যাত্রীদের অভিযোগ, সীমিত পরিসরে যাত্রী পারাপার তো হচ্ছেই না, বরং আগে জনপ্রতি সিএনজি ভাড়া ছিল ২০  টাকা। আর এখন ভাড়া নেওয়া হচ্ছে ৩০ টাকা থেকে ৪০ টাকা।

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সিএনজিতে ৩ জন ও বাসে দুই সিটে ১ জন যাত্রী পরিবহনে সরকারি নির্দেশনা রয়েছে। তবে সারাদেশের সঙ্গে এ উপজেলার মানুষের যোগাযোগের নবীগঞ্জ-আউশকান্দি ও নবীগঞ্জ-ভাটি শেরপুর রুটে চলাচল করা বাস ও সিএনজি তা মানছেন না বলে একাধিক সূত্রে জানা যায়।

সরেজিমনে দেখা গেছে, বেশিরভাগ যাত্রীর মুখে মাস্ক নেই। যাত্রী সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার কিংবা জীবাণুনাশক ব্যবহার করছে না বাস ও সিএনজি  কর্তৃপক্ষ। সেই সঙ্গে ষ্ট্যান্ডে টানানো নেই কোনো নির্দিষ্ট ভাড়ার চার্ট।

উপজেলার শিবপাশা পৌর এলাকার যাত্রী সুমন দাশ বলেন, বাস ও সিএনজি কর্তৃপক্ষ নিজেদের খুশিমতো ভাড়া বাড়ায়-কমায়। তাদের স্বেচ্ছাচারিতায় অসহায় যাত্রীরা।

জাকারিয়া মাহমুদ নামের এক যাত্রী বলেন, আগে ভাড়া যখন, ৩০ টাকা ছিল, তখন ২০ থেকে ২৫ জন যাত্রী হলেই বাস ছাড়ত। সেই একই সংখ্যক যাত্রী নিয়েই বাস ছাড়ে, কিন্তু এখন ভাড়া বাড়িয়ে ৫০ টাকা নেওয়া হচ্ছে।

এদিকে সিএনজি আগে ৫ জন যাত্রী নিয়ে ভাড়া নিন ২০ টাকা, এখন সিএনজি ৪ জন যাত্রী নিয়ে ভাড়া নেয় ৩০। আবার ৩ জন যাত্রী নিয়ে দ্বিগুণ ভাড়া ৪০ টাকা। তবে বাস ও সিএনজি কর্তৃপক্ষের দাবি, সীমিত পরিসরে যাত্রী পারাপার করা হচ্ছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, স্বাস্থ্য বিধি অমান্যের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে এই ব্যাপারটি আমার জানা নেই, এই বিষয়টি খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।


সিলেটভিউ২৪ডটকম/১৪ জুলাই ২০২০/এসবিডি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন