আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

একজন পুলিশ হিসেবে আমি কখনোই সবার কাছে উত্তম হতে পারবো না

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৬ ০১:০৬:৪৬

মো. মইনুল ইসলাম পারভেজ :: এটা স্পষ্ট যে একজন পুলিশ অফিসার হিসেবে আমি কখনোই সবার কাছে ভালো হতে পারবো না। আসুন ব্যাপারটা আপনাদের একটু বুঝিয়ে বলি-

ওয়ারেন্ট তামিল করতে গিয়ে আমি যখন আপনারই বাসায় যাবো, আর আপনাকেই সঙ্গে নিয়ে থানায় চলে আসবো এবং কোর্টে চালান দিবো, তখন আপনার ১৪ পুরুষের কাছে আমি কি হব বলেনতো? রাইট একজন ঘুষখোর। আবার আপনাকে যদি আমি না ধরতাম তাহলে যারা এই মামলা দিয়েছিলেন তাদের ১৪ পুরুষের কাছে আমি হতাম একজন সলিড ঘুষখোর।

আপনার গাড়ির কাগজ চেক করে কিছু না পেয়ে যখন আমি আপনার গাড়ি জব্দ করি তখন আপনি রাগ করে মনে মনে বলে উঠলেন, "শালা একটা ঘুষখোর"। আর জব্দ না করলে বাকিদের কাছে আমি হতাম একজন ঘুষখোর।

আপনার অসৎ ব্যবসার খবর পেয়ে আমি যখন সেখানে অপারেশনে গেলাম তখন আপনার কাছে আমি হয়ে গেলাম একজন ঘুষখোর। আর জেল জরিমানা না করলে বাকী ভোক্তভোগীদের কাছে আমি হয়ে গেলাম একটা ঘুষখোর।

আপনার মামলার আইও (ইনভেস্টিগেশন অফিসার) হিসাবে আমি যদি আপনার বিপক্ষে লিখি তাহলে আপনার কাছে আমি হয়ে যাই একজন ঘুষখোর। আর আপনার পক্ষে লিখলে বিবাদির কাছে আমাকে হতে হয় ঘুষখোর।

আর এই আপনাদের সবার কথা রাখতে গেলে আমি আমার নিজের বিবেকের কাছে হয়ে যাই একজন ঘুষখোর। আর যেটা ইনশা আল্লাহ আমি কখনোই হতে দিবোনা। তাই নিজের নীতি ও বিবেক দিয়েই আপনাদের কাছে ঘুষখোর উপাধি পাওয়ার আশা রাখি। এতে অন্তত ব্যক্তিক ভাবে নিজে আত্মতৃপ্তিতে থাকবো ইনশাআল্লাহ।

লেখক: সাব-ইন্সপেক্টর, বাংলাদেশ পুলিশ।

@

শেয়ার করুন

আপনার মতামত দিন