আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

চিকিৎসকদের সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে: ফজলুর রহমান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৮ ২১:৫৮:২৭

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান বলেছেন, বর্তমান সরকার দেশের প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করে স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোঁড়ায় পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সুস্থ-সবল জাতি ছাড়া উন্নত সুখী সমৃদ্ধিশালী দেশ গঠন সম্ভব নয়। এজন্য বর্তমান সরকার স্বাস্থ্যখাতকে অধিক গুরুত্ব দিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার ইতোমধ্যে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টিনীতিমালা প্রণয়ন করেছে। ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক পুনরায় চালু করার মাধ্যমে স্বাস্থ্যসেবা মানুষের ঘরে ঘরে পৌছে দিয়েছে। উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে বিনামূল্যে ২৯ প্রকার ঔষধ সরবরাহ করা হচ্ছে। মায়েদের জন্য ব্যবস্থা করা হয়েছে মাতৃত্বকালীন ভাতা।

তিনি উপস্থিত স্বাস্থ্য বিভাগে কর্মরতদের শুধু সেবা সপ্তাহে নয়, মানুষের সারাজীবনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে কাজ করার অনুরোধ করেন। হাসপাতালে আমি কিংবা আমার মা-বাবা, ভাই-বোন অথবা সন্তান চিকিৎসা নিতে এসেছে। প্রত্যেকটি মানুষের সেবা নিশ্চিত করুন। হাসপাতালের খাবারের মান ও পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখুন। তিনি নতুন নতুন রোগ সংক্রমক, প্রতিরোধ ও চিকিৎসা ব্যয় কমাতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার ছাতকের কৈতক ২০শয্যা হাসপাতালে “স্বাস্থ্য সেবা সপ্তাহ” ২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হাসপাতালের ইনচার্জ ডা: মোজাহারুল ইসলামের সভাপতিত্বে ও সাংবাদিক মোহাম্মদ রাজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু শাহাদাত মোহাম্মদ লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

দক্ষিণ খুরমা ইউনিয়নের চেযারম্যান আব্দুল মছব্বির, জাউয়ার বাজার ইউনিয়নের চেয়ারম্যান মুরাদ হোসেন, হাসপাতালের মেডিকেল অফিসার ডা: আবু সালেহীন খান, ডা: সাইদুর রহমান, আওয়ামীলীগ নেতা খালিদ হাসান, সফিক মিয়া, বখতিয়ার হোসেন তালুকদার, আবু হানিফা সায়মন, ইউপি সদস্য আব্দুর রহিম, আব্দুল কদ্দুছ সুমন, আঙ্গুর মিয়া, সিনিয়র স্বাস্থ্য সহকারি কৃষ্ণা দাস, আবুল হোসেন, আওয়ামীলীগ নেতা রতন কুমার দেব, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তাজামুল হক রিপন, যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম, রাহাত আহমদ রাফি ও সায়েস্তা মিয়া প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ এপ্রিল ২০১৯/এমএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী