আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শীঘ্রই পূর্ণাঙ্গ হচ্ছে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৫ ০০:১৮:৫১

মাহবুব আলম, ছাতক :: সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনের চাপ পেরিয়ে অবশেষে পূর্ণাঙ্গ হতে যাচ্ছে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি।

জেলা সম্মেলনের পাচঁ দিন পর ২০১৮ সালের ২৫ এপ্রিল সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের ৩০ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। দীপঙ্কর কান্তি দে-কে সভাপতি ও আশিকুর রহমান রিপনকে সাধারণ সম্পাদক করা হয় ওই কমিটিতে।

সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের পর জাতীয় ও কেন্দ্রীয় কর্মসূচির সফল বাস্তবায়নসহ খুব অল্পসময়ে জেলার ছাতক, জামালগঞ্জ, ধর্মপাশা উপজেলা ও মধ্যনগর থানা কমিটি করে প্রশংসা কুড়ায় জেলা ছাত্রলীগের এ কমিটি।

৩০ সদস্যের এ কমিটি অবশেষে পূর্ণাঙ্গ করার উদ্যোগ নেওয়া হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক জেলার নেতারা পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে পাঠানোর প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।

এদিকে কমিটি পূর্ণাঙ্গের খবরে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে চরম উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা এবার মূল্যায়ন পাবেন বলে আশা করছেন।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান জানান, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ অতিতের ন্যায় এখনো একটু সুশৃঙ্খল সংগঠন। শীঘ্রই জেলা ছাত্রলীগের সকল সদস্যদের সমন্বয়ে দলের নিবেদিত কর্মীদের নিয়েই সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে প্রস্তাব করা হবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন জানান, সম্মেলনের মাধ্যমে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের এ কমিটি গঠনের পর দলীয় ও জাতীয় কর্মসূচির পাশাপাশি বঙ্গবন্ধু তনয়ার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে সুনামগঞ্জের সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার আদায়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা বাস্তবায়নে কাজ করছে সংগঠনটি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার পাচঁটি সংসদীয় আসনে ছাত্রলীগের আলাদা নির্বাচন পরিচালনা কমিটি ভোটারদের ঘরে ঘরে সরকারের উন্নয়নের বার্তা পৌছানোর মাধ্যমে পাচঁটি আসনেই নৌকার বিজয় নিশ্চিত করা হয়েছিলো।

সাংগঠনিক বিভিন্ন জটিলতায় জেলা কমিটি পূর্ণাঙ্গ করতে বিলম্ব হলেও খুব শীঘ্রই জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ ও জেলা আওয়ামীলীগের দ্বায়িত্বশীলদের পরামর্শের ভিত্তিতে তালিকা প্রস্তুত করে কেন্দ্রে জমা দেওয়া হবে বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/২৫ এপ্রিল ২০১৯/এমএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী