আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

রমজান মাসেও তাহিরপুরে বিদ্যুৎ ভোগান্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২২ ০০:৫৯:১৬

এম এ রাজ্জাক, তাহিরপুর :: সুনামগঞ্জের তাহিরপুরে অসহনীয় হয়ে উঠছে বিদ্যুৎ ভোগান্তি। পবিত্র মাহে রমজান মাসেও লোডশেডিংয়ের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষদের। গত কয়েক সপ্তাহ ধরে এ উপজেলায় সকালে বিদ্যুৎ গেলে আসে বিকালে। আবার সন্ধ্যায় গেলে আসে সকালে। এ উপজেলায় রমজান মাসে ইফতারি ও সেহরী সময়ে সময় মতো বিদ্যুৎ না থাকায় রোজাদার মুসুল্লিদের কষ্ট ভোগ করতে হচ্ছে।

উপজেলার অনেকেই জানান, পল্লি বিদ্যুতের বাদাঘাট অভিযোগ কেন্দ্রে গ্রাহকরা ফোন করলেই অপর প্রান্ত থেকে সুনামগঞ্জ পল্লি বিদ্যুতের ৩৩ কেভি লাইনে সমস্যা, ঝড়ে বিদ্যুৎ লাইন ছিড়ে যাওয়া, বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ার কথা বলে বোঝানোর চেষ্টা করছেন। কিন্তু গ্রাহকরা এসব অজুহাত মানতে নারাজ। তারা বলছেন, সুনামগঞ্জ বিদ্যুৎ অফিস কতৃপক্ষ ও লাইনম্যানদের খামখেয়ালীর কারণেই এ উপজেলার মানুষ ঠিক মতো বিদ্যুৎ পাচ্ছেন না।

জানা যায়, এ উপজেলার প্রতিনিয়ত বিদ্যুতের লোডশেডিয়ের কারণে রাতের ভ্যাপসা গরমে কেড়ে নিচ্ছে মানুষের ঘুম। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ লোডশেডিং উপজেলাবাসীকে করে তুলেছে অহসনীয়। প্রতিদিন টানা কয়েক ঘন্টার এ দুঃসহ লোডশেডিংয়ের কবলে পড়তে হচ্ছে এ উপজেলার মানুষদের। নিয়মিত বিদ্যুৎ না থাকায় ব্যহত হচ্ছে ব্যবসা, বাণিজ্য, লেখা-পড়া এমনকি চিকিৎসা ব্যবস্থাও।

এই পরিস্থিতিতে শিশু, বৃদ্ধ ও রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সঠিক সময়ে বিদ্যুৎ না থাকায় চরম সমস্যার মধ্যে দিন কাটাতে হচ্ছে শিক্ষার্থীদের।

বালিয়াঘাট নতুন বাজারের অজিত দাস ও বাদাঘাট বাজারের ব্যবসায়ী আবুল হোসেন জানান, বিদ্যুৎ ঠিক মতো না থাকায় ফ্রিজে থাকা মাছ, মাংসসহ অন্যান্য জিনিস প্রায় সময়ই নষ্ট হচ্ছে।

শ্রীপুর বাজারে ব্যবসায়ী মামুন ও জঙ্গলবাড়ী বাড়ীর ব্যাবসয়ী আবুবক্কর জানান, বাদাঘাট পল্লি বিদ্যুৎ অফিসে ফোন করলেই তারা বলেন, মেইন লইনে সমস্যা। একবার লাইনে সমস্যা হলে অফিসে বার বার ফোন করেও লাইনম্যানদের দেখা পাওয়া যাচ্ছেনা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকার পর্যাপ্ত পরিমাণ বিদ্যুৎ উৎপাদন করলেও অব্যবস্থপনা, জরাজীর্ণ অবকাঠামো আর মান্ধাতা আমলের খুটি দিয়ে বিতরণ লাইনের কারণে বাতাস আসার আগেই বিদ্যুতের খুটি পড়ে ভেঙ্গে যাচ্ছে। পল্লি বিদ্যুৎ অফিসে জনবল কম থাকায় এ উপজেলার মানুষ উৎপাদিত বিদ্যুতের সুফল পাচ্ছেন না।

এ বিষয়ে সুনামগঞ্জ পল্লি বিদ্যুতের জেনারেল ম্যানেজার অকিল কুমার শাহ জানান, সুনামগঞ্জে বিদ্যুতের কোন ঘাটতি নেই। পর্যাপ্ত পরিমাণ জনবলও আছে। তবে, মাঝে মধ্যে লাইন মেরামতের জন্য মেইন লাইন বন্ধ রাখতে হচ্ছে। যার কারণে একটু লোডশেডিং হচ্ছে।

তিনি বলেন, আগামী দুই এক দিনের ভিতরে তাহিরপুর উপজেলার বাদাঘাট সাবষ্টেশন থেকে বিদ্যুৎ চালু হবে। তখন তাহিরপুরবাসী ভালো বিদ্যুৎ পাবেন, ঘনঘন লোডশেডিং আর পোহাতে হবে না।

সিলেটভিউ২৪ডটকম/২২ মে ২০১৯/এমএআর/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী