আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ইউনিয়ন পরিষদ নির্বাচন: জগন্নাথপুরে আ’লীগের দু চেয়ারম্যান প্রার্থীর লড়াই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৩ ১৭:৫৯:৩৬

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোমবার ভোটাররা দীর্ঘ প্রায় ১৭ বছর পর ভোটাধীকার প্রয়োগ করবেন।

ইতি মধ্যে নির্বাচী প্রচারনা শেষ হয়েছে। নির্বাচন কমিশন ভোট গ্রহণের লক্ষ্যে ইউনিয়নের প্রতিটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করেছেন।

এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী সমর্থক ও ভোটারদের একটি বড় অংশের মধ্যে ব্যাপক আগ্রহ বিরাজ করছে। তবে বিএনপি এ নির্বাচন বর্জন করায় ভোটারদের একটি বড় অংশ নির্বাচন নিয়ে অনাগ্রহ প্রকাশ করেছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল কাদির (নৌকা) ও জাতীয় পার্টি মনোনীত আব্বাছ মিয়া (লাঙ্গল)। স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মাহবুবুল হক শেরিন (আনারস), তালামীযে ইসলামীয়ার শওকত আহমদ (চশমা) সাহাব আলী (টেলিফোন) ও আতাউর রহমান (মোটরসাইকেল) সহ মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

দীর্ঘ ১৭ বছর পর বহুলপ্রতিক্ষীত জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আজ ১৪ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হচ্ছে। প্রায় দেড় মাস ব্যাপি প্রচার প্রচারণা, গণসংযোগ, সভা-সমাবেশ, মিছিল-মিটিং, উঠান বৈঠকসহ ব্যাপক প্রচারণা শেষে এখন চলছে ভোটের হিসেবে নিকেশ। কে হচ্ছেন পরবর্তী চেয়ারম্যান। এ নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

নির্বাচন কার্যালয় ও স্থানীয় এলাকাবাসি জানান, ২০০৩ সালে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন। ২০০৮ সালে জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য আকমল হোসেন মিরপুর ইউনিয়ন পরিষদ থেকে অব্যাহতি নেন। এসময় তিনি ইউপি সদস্য জমির উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে যান। পরে সীমানা জটিলতায় উচ্চ আদালতে আটকে যায় নির্বাচন কার্যক্রম।

এরপর থেকে এখন পর্যন্ত আর কোন নির্বাচন হয়নি। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় আজ অনুষ্ঠিত হচ্ছে এই ইউনিয়ন পরিষদের নির্বাচন।

চেয়ারম্যান পদে ৬ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য ৪৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের সঙ্গে আলাপ করে জানা গেছে, চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী আব্দুল কাদির ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহবুবুল হক শেরীনের আনারস প্রতীকে মূল লড়াই হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, গতকাল শনিবার দিবাগত রাত ১২ টায় নির্বাচনী সকল প্রচারনা বন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষ্যে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/১৩ অক্টোবর ২০১৯/এসএইচএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী