আজ সোমবার, ১৩ জুলাই ২০২০ ইং

দিরাইয়ে শিশু তুহিন হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্ঠান্তমুলক শাস্তি দাবিতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৫ ১৫:১৭:৪৮

দিরাই প্রতিনিধি :: দিরাইয়ে নৃশংসভাবে শিশু তুহিন হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষুব্ধ জনতা মানববন্ধন কর্মসুচী পালন করেছে।

মঙ্গলবার বেলা ২টায় থানা পয়েন্টে উপজেলা খেলাঘর আয়োজিত মানববন্ধন কর্মসুচীতে শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, বাউল শিল্পীসহ সকল শ্রেনী পেশার লোকজন মানববন্ধনে অংশ নেন।

উপজেলা খেলাঘরের সভাপতি সুধাসিন্ধু দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রশান্ত সাগর দাসের পরিচালনায় বক্তব্য রাখেন- সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, দিরাই কলেজের প্রভাষক সন্দীপন দাস, উপজেলা খেলাঘরের সহ-সভাপতি জিয়াউর রহমান লিটন ও দিরাই সরকারি  উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক লালবাশিঁ দাস, শিক্ষক গোলাম মোস্তফা রুমী, দিরাই প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক আবুহানিফ চেীধুরী, উপজেলা খেলাঘরের যুগ্ম সম্পাদক মোশাহিদ আহমদ, বাউল শিল্পী বশির উদ্দীন সরকার, দিরাই ছাত্রকল্যাণ পরিষদেও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মিশু, রবিনুর আহমদ, খেলঘরের দপ্তর সম্পাদক গৌরাঙ্গ পদ সরকার, খেলাঘরের অর্থ সম্পাদক শুভ দাস, শিক্ষক আনোয়ার হোসেন, কালিপদ দাস, খেলাঘরের যুগ্ম সম্পাদক আফাজ উদ্দীন, প্রচার সম্পাদক ঝুটন সুত্রধর, ও নির্বহী সদস্য গেলাপ দাসসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

একই দিনে  ন্যাক্কারজনক এই হত্যার প্রতিবাদে সুশাসনের জন্য নাগরিক(সুজন) উপজেলা কমিটির উদ্যেগে প্রতিবাদসভা ও বিক্ষোভ করে।

উপজেলার কেজাউরা গ্রামের ৬ বছরের শিশু তুহিনকে হত্যা করা হয়েছে বর্বোরোচিতভাবে। রোববার রাত ৩টার দিকে এই অবুঝ  শিশুটির কান-লিঙ্গ ও গলা কেটে গাছে ঝুলিয়ে রাখা হয় তার মরদেহ। নিথর শিশুটির পেটে বিদ্ধ অবস্থায় ধারালো  দুটি ছুরিও পাওয়া যায়। শিশুর মরদেহ দেখে এলাকার সবাই বলছেন এমন নৃশংসতা ও বিভৎসতা  এই এলাকায় কেউ দেখেননি। উপজেলার রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৌম্য চৌধুরী বলেন, এলাকায় হত্যাকান্ডের ঘটনা আরও ঘটেছে, কিন্তু এরকম নৃশংস ঘটনা  আমাদের এলাকায় আগে কখনো ঘটেনি। একটি শিশুকে এত বর্বরভাবে হত্যা করা হয়েছে, দেখলেই গা শিউরে উঠে।

নৃশংসভাবে শিশু হত্যার ঘটনায় ধিক্কার ও ঘৃনা জানিয়ে এবং দোষীদের দৃষ্ঠান্তমুলক শাস্তি দাবী করে ইউপি চেয়ারম্যার রেজুয়ান হোসেন খান বলেন, এই গ্রামের সাথে কোন সামাজিক ও আত্মীয়তা সম্পর্ক করা যায়না, ওরা দানব ও পশুকেও হার মানিয়েছে।

দিরাই কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক সন্দীপন দাস বলেন, এ ঘটনা কল্পনাতীত,এমন নৃশংস হত্যা নরপশুকেও হার মানিয়েছে, শিশু তুহিন হত্যার সাথে জড়িত খুনীদের ফাঁসির দাবী করছি।

মুক্তিযোদ্ধা সাবেককমান্ডার আতাউর রহমান বলেন,নিস্পাপ শিশুর কোন শত্রæতা থাকতে পারেনা, আমরা স্বাধীনতা যুদ্ধ করেছি, অনেক নির্মমতা দেখেছি কিন্তু আমাদেও এলাকায় এমন নৃশংস হত্যা কখনও দেখিনি, খুনীদের ফাঁসি দাবি করছি।


সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৯/এইচপি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন