আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জে মতিউর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে যুব শ্রমিক লীগের সংবাদ সম্মেলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৯ ১৯:৩৫:১৬

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জ জেলা জাতীয় যুব শ্রমিক লীগের সহ সভাপতি ও শিবরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে জেলা যুব শ্রমিক লীগের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে তাহিরপুর উপজেলার শ্রীপুর বাজারে তাহিরপুর উপজেলায় কর্মরত বিভিন্ন স্থানীয়, জাতীয় ও অনলাইন পোর্টালের সাংবাদিকদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তাহিরপুর উপজেলার শিবরামপুর গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে মো. মতিউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, শ্রীপুর (উত্তর) ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন আখঞ্জী, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি দিলশাদ খাঁন, স্বেচ্চাসেবকলীগ সভাপতি সাজু মিয়া, রফিকুল ইসলাম, নুর মিয়া, আক্তার হোসেন, গোপাল পাল, নাজিম উদ্দিন, আয়ূব আলী প্রমুখ।

লিখিত বক্তব্যে মতিউর রহমান বলেন, আসন্ন উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে, জামায়াত-বিএনপির একটি চক্র উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিনের ভাগনা আবুল হাসনাত ওরফে রিফাত ও তার কয়েকজন ঘনিষ্ঠ সহযোগী সক্রিয় চাঁদাবাজ নিয়ে বেশ কিছুদিন ধরে আমার কাছে দেবোত্তর স্টেট এর ইজারাদার দাবী করে চাঁদা চাচ্ছে। আমি তাদের এসব দাবী না মানায় তারা আমার মানসম্মান ক্ষুণ্ণ করাসহ বিভিন্ন সময়ে এলাকায় কোন ধরণের ঘটনা ঘটলেই সাংবাদিকদের মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে হয়রানীর চেষ্টা করছে।

গত ১৭ অক্টোবর পাঠলাই নদী থেকে মানিক মিয়া নামে একজনকে পুলিশ গ্রেফতার করে এবং তার বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে প্রেরণ করে। এঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, আটককৃত মানিক আমার সহযোগী। প্রকৃতপক্ষে সে আমার ইজারাকৃত নৌকা ঘাটের নৌকার মাঝি। এলাকার একটি চিহ্নিত চাঁদাবাজ চক্র নদীতে চাঁদাবাজি করতে না পেরে আমার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে আমার বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

তিনি আরও বলেন, সংবাদে আমার বিরুদ্ধে উল্লেখ করা হয়েছে, চাঁদাবাজির নেপথ্যের কারিগর মূলহোতা আমি এবং গত কয়েক বছর যাবৎ দলের পরিচয় দিয়ে পাটলাই নদীর ডাম্পের বাজার, বালিয়াঘাট, শ্রীপুর বাজার, সংসার বিল পাড়, কামালপুর, মন্দিয়াতাসহ একাধিক তালুকদারী ষ্টেইট, দেবোওর ষ্টেইট, খাঁস কালেকশনের নামে কয়েকটি লাঠিয়াল গ্রুপের সাহায্যে নৌ পথে নৌযান আটক করে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে জোরপুর্বক নৌযান মালিক শ্রমিক ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছি। চাঁদাবাজির আয়ের টাকা চারপাশে ছড়িয়ে ছিটিয়ে দিয়ে বহাল তবিয়তে আছি। এসব সংবাদ সম্পূর্ণ মিথ্যা, ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত।

এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমি তাহিরপুর উপজেলা প্রশাসন থেকে ২৭/২/১৯ইং তারিখে ০৫. ৪৬. ৯০৯২. ০০০. ০৮.০৬৬.১৯.৩২৪ ও ৫৫৩ স্মারকে ১৪২৬ বাংলা সনের ৩০ই চৈত্র পর্যন্ত ১ বছরের জন্য উপজেলার শ্রীপুর বাজার ও ডাম্পের বাজারের নৌকাঘাট/ খেয়াঘাট বৈধভাবে ইজারা এনেছি এবং ১৪/৩/২০১৯ইং তারিখে ইজারা বন্দোবস্ত গ্রহন করে খাজনা পরিশোধ ক্রমে বাস্তবে ভোগ দখল করে আসছি। শ্রীপুর ও ডাম্পের বাজার খেয়াঘাট ব্যতিত অন্য কোথাও হাওরে গিয়ে আমার কোন লোকজন নৌকা থেকে অবৈধ ভাবে ইজারার টোল আদায় করেনা।

উল্লেখ্য, ''পাটলাই নদীতে খুচরা চাঁদাবাজ গ্রেফতার হলেও গডফাদার ধরাছোঁয়ার বাইরে'' শিরোনামে কয়েকটি স্থানীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের প্রেক্ষিতে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

সিলেটভিউ২৪ডটকম / ১৯ অক্টোবর ২০১৯/ প্রেবি/এসএইচ



শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী