আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

কমরেড বরুণ রায় আজীবন শোষন-বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৮ ২০:১৪:৩৬

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য কমরেড প্রসুন কান্তি বরুণ রায়ের ১০ম মৃত্যৃবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারে উক্ত স্মরণ সভার আয়োজন করে কমরেড বরুণ রায় স্মৃতি সংসদ।

স্মরণ সভায় বক্তারা বলেন, প্রসুণ কান্তি বরুন রায় ছিলেন গণমানুষের নেতা। তিনি আজীবন শোষণ আর বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছেন। তাঁর স্বপ্ন ছিল মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা। একজন সংসদ সদস্য হয়েও তিনি সাধারণ মানুষের মতো সাদামাটা জীবনযাপন করেছেন। জমিদার পরিবারে জন্ম নিয়েও সমাজের শোষণ নিপীড়নের বিরুদ্ধে সাম্য প্রতিষ্ঠায় সংগ্রাম করেছেন। মহান স্বাধীনতা যুদ্ধে তাঁর অবদান ছিল অনন্য। বর্তমান সময়ে বরুণ রায়ের মতো ত্যাগী ও সৎ নেতার বড়ই অভাব। তাই মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বরুণ রায়ের আদর্শ অনুকরণে নতুন প্রজন্মের প্রতি আহবান রাখেন বক্তারা।

কমরেড বরুণ রায়  স্মৃতি পরিষদের সভাপতি শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসুর সভাপতিত্বে ও উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্জালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, কমরেড বরুণ রায়ের সহধর্মিণী নারী নেত্রী শীলা রায়, স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক রুমেন্দ্র কুমার দে মিন্টু, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. চান মিয়া, সিনিয়র আইনজীবী হোসেন তৌফিক চৌধুরী, মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড অমর চাঁদ, শহীদ মুক্তিযোদ্ধা পাঠাগারের সাধারণ সম্পাদক এড. সালেহ আহমদ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক এড. এনাম আহমদ, সাংবাদিক খলিল আহমদ, জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি দুর্জধন দাস র্দূজয় প্রমুখ। 

এসময় বরুণ রায় স্মৃতি সংসদের পক্ষ থেকে ১০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ও চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ করা হয়।

পরে অসহায় গরিবদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন অতিথিবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/৮ ডিসেম্বর২০১৯/এসএনএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সুনামগঞ্জ খবর

  •   জগন্নাথপুরের মোশাহিদের স্বপ্ন ঝড়ল ফ্রান্সের সড়কে
  •   তাহিরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  •   দিরাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
  •   দক্ষিণ সুনামগঞ্জে এসএসসি ১৪ ব্যাচের মিলনমেলা
  •   দোয়ারাবাজারে ৩শ’ টাকার জন্য সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু, আটক ২
  •   সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন
  •   দক্ষিণ সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী
  •   ছাতকে ভাবির সাথে দেবরের পরকিয়া, ভাতিজা খুন
  •   দোয়ারাবাজারে হামলায় সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী আহত, উত্তেজনা
  •   গ্রামে এসে নৌকা নিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী